মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম জেনে নিন ২০২৪

বর্তমান সময়ে আপনি কি মুখের ব্রণ বা কালো দাগ নিয়ে সংশয়ে রয়েছেন? । যদি আপনে এমন সমস্যার বা মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম সমাধান জানতে আগ্রহী হোন তাহলে আপনাকে স্বাগতম। কারণ নিম্নে এই বিষয়ে থাকছে বিস্তারিত আলোচনা। কি কি করণীয় রয়েছে এবং তা কতটা কার্যকরী তা জানবো। চলুন তা দেখে নিই নিম্নোক্ত বিষয়গুলো আৃমাদের জন্য কতটা কার্যকরী।
মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম
প্রবাদে রয়েছে আগে সুন্দর্য তারপরে গুন বিচারী। অর্থাৎ আমরা সকলেই সৌন্দর্যের পূজারী। তাই যদি আপনার মুখে কালো দাগ বা ব্রণ দেখা দেয় এটি আপনার সৌন্দর্য ব্যাহত করে। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে জেনে নিন কি কি করণের মাধ্যমে আমরা বরুণ কালো দাগ দূর করতে পারি। নিম্নোক্ত কয়েকটি মাধ্যমে আমরা জানবো কিভাবে কালো দাগ দূর করা যায় এবং কি কি ব্যবহারের মাধ্যমে আমাদের সৌন্দর্য বৃদ্ধি করতে পারি চলুন আমরা তা বিস্তারিত জেনে নেই ।

পোস্টের সূচিপত্রঃমুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম

শিরোনাম

আমরা যখন কৈশোর থেকে বয়সন্ধিকালে প্রথম পদার্পণ করি ঠিক এমন সময়ে আমাদের ব্রণ দেখা এবং দীর্ঘদিন যাবৎ ত্বকের অযত্নের ফলে আমাদের কালো দাগ মেস্তা দেখা দেয়। এগুলো আমরা খুব সহজেই ফেস থেকে চিরদিনের জন্য সরিয়ে নিতে পারি। এটা আমরা প্রাকৃতিক উপায়ও করতে পারি এবং কৃত্রিম উপায় অবলম্বন করেও করতে পারি কিন্তু আজ আমরা আলোচনা করব কৃত্রিম উপায় অবলম্বন করে মুখের দাগ, ব্রণ, মেস্তা সরিয়ে নেওয়ার উপায় সমূহ। চলুন আমরা কথা আর না বারিয়ে সেসব বিষয়াদি জেনে নিই।

মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম

আমরা প্রতিনিয়ত মুখের ফেস বা সৌন্দর্য রক্ষার্থে কতই না কিছু করে যাচ্ছি। তাই যদি আমাদের মুখের সৌন্দর্য নষ্ট করে ব্রণ, কালো দাগ তাহলে এটি অবশ্যই একটি সমস্যার কারণ। আমরা দুটি উপায় মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম অবলম্বের মাধ্যমে মুখের ত্বক বা সৌন্দর্য রক্ষা করতে পারি প্রথমটি হচ্ছে প্রাকৃতিক উপায়ে দ্বিতীয় টি হচ্ছে কৃত্রিম উপায় অবলম্বনে। প্রথম উপায়টি আমাদের একটু কষ্ট সাদ্ধ তাই সহজতর উপায় হচ্ছে কৃত্রিম উপায় অবলম্বন যা সহজতর এবং খুব সহজেই বাজারজাত করা যায়। 
যাইহোক আপনার যেটা সহজতর আপনি সেটি অবলম্বন করবেন। আজ আমরা কৃত্রিম উপায়ে মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম বেশ কিছু ব্রণ প্রতিষেধক ক্রিম নিয়ে কথা বলব। এক্ষেত্রে একটি তথ্য জেনে রাখা ভালো যে ছেলেদের জন্য এবং মেয়েদের জন্য আলাদা আলাদা ক্রিম রয়েছে।

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম

  • Garnier Men Acno Fight facewash.
  • AcneSter Gel cream.
  • Nivea Man cream.

Garnier Men Acno Fight facewash.

এটি একটি মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম দূর করতে খুব জনপ্রিয় একটি প্রোডাক্ট। যা আমরা সকলে জানি তাই এই প্রোডাক্টটি নিয়মিতভাবে দিনে দুইবার ব্যবহার করুন এবং মুখের ত্বককে রাখুন পরিষ্কার পরিচ্ছন্ন এবং সৌন্দর্যময়। এটি আমাদের ত্বকের গভীরে গিয়ে ময়লাকে নষ্ট করে নতুন কোষ উৎপাদনে সহযোগিতা করে থাকে। এবং ত্বকে ঠান্ডা রাখে মুখের অয়েলিভাব দূর করে। তাই মুখের ত্নকে সুন্দর রাখতে এটি নিয়মিত ব্যবহার করুন।

AcneSter Gel cream.

একনিস্টার জেল ক্রিম একটি ঔষধ যা ক্লিন্ডারমাইসিন এবং নিয়াসিনামাইড দ্বারা গঠিত। এটি একটি ব্যাকটেরিয়া নাশক ক্রিম আমাদের মুখ সহ শরীরে নানা জায়গার ব্লাকহেডস,ব্রর্ণ কালো দাগ দূর করতে বিশেষ ভূমিকা পালন করে। সাথে এটি অতিরিক্ত তৈলাক্ত ভাব, কালো সার্কেল, সহ কষ্টদায়ক পেমপল দূর করতেও সাহায্য করে থাকে।

Nivea Man cream.

নিভিয়া ম্যান ক্রিম কালো দাগ চিরদিনের জন্য দূর করতে বিশেষ ভূমিকা করে থাকে। এটি পুরুষের মুখের ত্নকের সমস্ত কলো দাগ, ময়লা, ব্রর্ণ দূর করতে ব্যবহৃত হয়। এটিতে উপাদান হিসেবে রয়েছে হুইটানাট ভিটামিন সি কমপ্লেক্স প্লাস এবং লিকোরিস নির্য়াস দ্বারা গঠিত যা আমাদরে ত্বকের গভীর হতে সমস্ত অয়েলিভাব, ময়লাকে দূর করে ত্বকে সৌন্দর্যশালী করে তোলে। সুতরাং কালো দাগ দূর করতে এই ফেস ওয়াশটির বিকল্প নেই। 

মেয়েদের মুখের কালো দাগ দূর করার ক্রিম

  • Novaclear Acne Cream.
  • Novaclear Acne Cleanser Cream.
  • Normacne antibacterial Cleansing Facial Gel.
  • Normacne Acne Spot Treatment Cream.
  • One Night Acne Solution Patch.

Novaclear Acne Cream.

নোভাক্লিয়ার ক্রিম এটি একটি পরিক্ষিত ক্রিম যা মুখের ময়লা, ব্রণ, ডার্কনেস দূর করতে খুব কার্যকরি হিসেবে ভূমিকা পালন করে। এটিতে উপাদান হিসেবে রয়েছে স্যালিসাইলিক এসিড, প্যানথেনল,এবং স্কুয়ালেন সহ প্রয়োজনীয় কার্যকরী উপাদান। এখন আমরা জানবো স্যালিসাইলিক এসিডের কাজ কি রয়েছে এটি মূলত ত্বকে মধ্যে গিয়ে এক্সফোলিয়েট হিসেবে কাজ করে যা ত্বকের ময়লা দূর করে সাথে ব্রর্ণ সহ ত্বকে মসৃণ করে করে এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

Novaclear Acne Cleanser Cream.

নোভাক্লিয়ার একনি ক্লিনজার ত্বকের জন্য বিশেষ ভূমিকা পালন করে থাকে বা মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম। যদি আমরা ত্বককে সতেজ এবং উজ্জ্বল্য লাবণ্যময় করতে চাই তাহলে লোভা ক্লিয়ার এ ক্লিনজার ক্রিমের বিকল্প নেই। কারন আমাদের অনেক সময় ত্বক অপরিষ্কার এবং চিটচিটে ভাব দেখা দেয় বা তেলতেলে দেখা দেয়। 
উক্ত সমস্যা থেকে পরিত্রাণ পাবার জন্য নোভা ক্লিয়ার একনি বিশেষভাবে ব্যবহৃত হয়ে থাকে। এটি ত্বকের গভীরে গিয়ে ময়লা ছড়িয়ে দিয়ে ত্বককে লাবণ্যময় এবং উজ্জ্বল করে তুলতে সাহায্য করে। তাই তোকে পরিষ্কার স্বাস্থ্যকর এবং ব্রর্ণ মুক্ত রাখতে নোভাক্লিয়ার একনি ক্লিনজারের ব্যবহার করুন।

Normacne antibacterial Cleansing Facial Gel.

নরম্যাকনে অ্যান্টিব্যাকটেরিয়াল ক্লিনজিং ফেসিয়াল জেল হচ্ছে ত্নক পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে বিশেষ ভূমিকা পালন করে। আমাদের কাজের সময় নানার সময়ে আমরা বাহিরে অবস্থান করি এর থেকে আমাদের ত্বক ময়লা, অপরিষ্কার উষ্ক হয়ে পরে তখন আমাদের উক্ত ক্রিমটি এই সমস্যা দূর করতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। এছাড়াও ক্রিমটি কাজ করে মুখের অয়েলি ভাব, ত্বকের জ্বালা পোড়া অনুভূতি, মুখের ব্রর্ণ, কালো দাগ বা মেস্তা দূর করে থাকে। তাই ত্বকে সুন্দর লাবণ্য রাখতে এই জেল বা ক্রিমটির বিকল্প নেই। ক্রিমটির সুবিধা পেতে ডাক্তারের পরামর্শ অনুয়ায়ী দিনে দুই বার ব্যবহার করুন সকাল এবং রাতে ঘুমানোর আগে।

Normacne Acne Spot Treatment Cream.

নরম্যাকনে একনি স্পট ট্রিটমেন্ট ক্রিম এটি একটি জরুরী দাগ দূরকারী হিসেবে গণ্য হয়। করাণ যখন আমাদের মুখের দাগ, ব্রর্ণ, মেস্তার পরিমান খুব বেড়ে যায় সাথে ত্বকের সৌন্দর্য লাবণ্য দুইটাই নষ্ট করে দেয় তখন আমাদের নিয়মিত নরম্যাকনে স্পট ক্রিমের বিকল্প নেই কারণ তখন আমাদের ত্বকে প্রয়োজন পরে জরুরি সল্যুশন যা উক্ত ক্রিমটি কোষে ঢুকে সমস্ত ক্ষতি কারণ ব্যাকটেরিয়াকে ধ্বংস করে নতুন কোষ জন্মাতে সহায়তা করে এবং পুনরায় ত্বকের লাবণ্য ফিরিয়ে দেয়। তাই মুখের কালো দাগ ব্রণ দূর করতে এটি ব্যবহার করতে পারেন।

One Night Acne Solution Patch.

ওয়ান লাইট একনি সল্যুশন প্যাচ একটি ইমার্জেন্সি পেমপল নাশক ক্রিম। একটু ব্যাখা করা যাক এতক্ষণ যেসব প্রোডাক্ট নিয়ে আলোচনা করলাম এটি তার মধ্যে খুব দ্রুত ভাবে কাজ সম্পাদন করে থাকে। যদি আপনার সারামুখে ব্রর্ণ ভরে গেছে বা কালো দাগ এর থেকে আপনাকে অতিদ্রুত সমস্যার সমাধান করতে চান। 
তাহলে এই প্রোডাক্টটি ব্যবহার করুন কারুন এটি প্রতি রাতে ব্যবহারের ফলে অনেক অংশে ব্রর্ণ দূরতে সাহায্য করে। বড় কথা হচ্ছে যে এটির কোনো প্বার্শপ্রতিক্রিয়াও নেই। তাই মুখের কাল দাগ, মেস্তা,ব্রর্ণের থেকে চিরকালের জন্য জরুরি পরিত্রান পেতে এই প্রোডাক্ট ব্যবহার করুন।

লেখকের শেষ মন্তব্যঃ 

ক্রিম যেহেতু কৃত্রিম উপায়ে উৎপাদন করা হয় তাই এটির পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারেন। এই বিষয়ে পরামর্শ হবে মুখের ব্রণ ও কালো দাগ দূর করার ক্রিম যেসব প্রডাক্ট ডক্টরল্যাব দ্বারা পরিক্ষিত এবং রিভিউ রেটিং ভালো সেসব প্রডাক্ট ব্যবহার করার জন্য অনুরোধ রইল। তবে প্রাকৃতিক উপায় অবলম্বনে কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই কিন্তু সঠিক মাধ্যমে ব্যবহার করতে পারেন। পরিশেষে আপনি আপনার মতামত জানাবেন এবং প্রয়োজনীয় মনে হলে নিয়মিত ভিজিট করুন এই সাইটে। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url