আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ আপডেট তথ্য জানুন

প্রিয় পাঠক সকল আজ আমরা আধুনিক যুগের সেরা আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ মুঠোফোনের ব্যান্ড আইফোন মুঠোফোন নিয়ে বিস্তারিত আলোচনা জানবো। কেনো আইফোন শীর্ষে রয়েছে কেনো এত জনপ্রিয়তা এবং এর সর্বনিম্ন কত দামে ক্রয় করা সম্ভব সকল কিছু নিয়েই বিস্তারিত আলোচনা থাকছে সুতরা আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ সালের আপডেট তথ্য জানতে চোখ রাখুন এই আর্টিকেলে।
আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪
আইফোন অন্যসব ফোনের তুলনায় কিছু কিছু বিশেষত্বের কারণে সকলের মনে জায়গা করে নিয়েছে পৃথিবীর সকল দেশেই আইফোন ব্যবহারকারী রয়েছে। আজ আমরা আইফোন বেশ কিছু অজানা তথ্য তুলে ধরবো। বর্তমান সময়ে আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ এর আপডেট তথ্য আপনি জানতে পারেন এছাড়াও কিছু অজানা তথ্য জানতে আর্টিকেলে শেষ পর্যন্ত সাথেই থাকুন।

পোস্টের সূচিপত্রঃ আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪

শিরোনাম

আজকের দিনে আইফোন ব্যান্ডের জনপ্রিয়তা অধিক রয়েছে তা আমরা ইতিপূর্বেই অবগত। আইফোন কেন এত বিখ্যাত আবার কেনোই বা এত লাক্সেরিয়াস হয়ে থাকে। সকল কারন সমূহ নিয়েই আজ আমরা এই আর্টিকেলের মাধ্যমে বিস্তারিত তথ্য সমূহ জানবো। আমাদের কম ব্যাজেটে সেসব আইফোন মুঠো ফোন ক্রয় করতে পারি এমন কিছু ফোনের দাম সম্পর্কেও তথ্য থাকছে। 

আমরা সকলে জানি যে বর্তমান মানে আইফোন সিকিউরিটির জন্য সকল ব্যান্ডের শীর্ষে অবস্থান করছে। তাই আজ সকল কিছু নিয়ে বিস্তারিত আলোচনা থাকছে আপনিও যদি আইফোন ব্যবহার সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকে তাহলে আর্টিকেলের শুরু হতে শেষ পর্যন্ত সাথেই থাকুন এবং অজানা তথ্য গুলো জেনে নিন।

আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪

আইফোন ব্যবহার পছন্দকারীদের কথা মাথায় রেখে আজ থাকছে বর্তমান সময়ে আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ সালে নতুন আপডেট তথ্য সমূহ। বর্তমান সময়ে পৃথিবী সকল দেশেই মানুষের সেরা ফোন হিসেবে আইফোনে প্রাধান্য পেয়েছে। আবার বাংলাদেশেও বড় একটা সংখ্যার মানুষ আইফোন ব্যবহার করছে। বলে হয়ে থাকে মধ্যবিত্ত শ্রেণির জন্য আইফোন এটি উচ্চ শ্রেণির মানুষের জন্য কথাটি একেবারে সত্যি নয়। 

কারণ আজ আমরা কথা বলবো সেসব মানুষের ব্যাজেট তুলনামুলকভাবে কম এবং ইচ্ছে আইফোন ব্যবহারের তাদের জন্যই থাকছে কত দাম হতে বাংলাদেশে শুরু এবং শেষ। আমরা সকলে জানি যে অনেক সময় স্বাদ থাকার পরেও স্বাধ্য হয়ে উঠে কিন্তু এটাও সত্যি যে স্বপ কোনো হিসেবের বিবেচনায় হয় না। তাই আপনার কম ব্যাজেটেই একটি আইফোন ব্যবহার কারী হতেই পারেন। আইফোন বর্তমানে সিকিউরিটির দিক দিয়ে এবং 
আপডেট আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ আধুনিক ফিউচারে সব ফোন হতে শীর্ষে অবস্থান করছে। আইফোনের দ্বিতীয় প্রতিদ্বন্দ্বী নেই বললেই চলে। হাইকোয়ালিটির ফোট, স্মুথলি কাজ, ইন্টারনেট ব্যবহারের হার অত্যান্ত দ্রুততম, দেখতে অতি মনরঞ্জনকর এবং ফোনের আইপ্যাড সমস্ত অত্যান্ত ভালো মানের মেটাল দিয়ে তৈরি এসব বিশেষ গুণসম্পন্ন হওয়ার সবার একবাক্যে পছন্দকৃত ফোন আইফোন। যাই আমরা আজ বর্তমান সময়ে আইফোন বাংলাদেশ ইন প্রাইস ২০২৪ এর মার্চ মাসের মূল তালিকা অনুযায়ী নিম্নে আইফোনের বিভিন্ন মডেলের তালিকা তুলে ধরা হলোঃ
  • iphone 5c 1gb/ 32gb price 49,999 thousands taka.
  • iphone 5 price 5849 thousands taka.
  • iphone 6 price 89990 thousands taka.
  • iphope X old version price 34990 thousands taka.
  • iphone XR old version price 27000 thousands taka.
  • iphone XS old version price 41999 thousands taka.
  • iphone 11 pro max price 1,19,000 taka.
  • iphone 12 pro max price 170,000 taka.
  • iphone 13 pro max price 1,18,990 taka.
  • iphone 14 pro max price 1,47,999 taka.
  • iphone 15 pro max price 150,000,00 taka.

আইফোন কেন সেরা

আইফোনের সকল বডি পার্ট অত্যান্ত আধুনিক মেটাল দিয়ে তৈরি, পাওয়ার বাটুন ভলিউম বাটুন ও মেটাল দিয়ে তৈরি। আর যে বিষয়ের জন্য আইফোন সেরা তা হচ্ছে ফোনের সিকিউরিটি আপনার ফোনের সকল ধরনের ডাটা নিরাপত্তায় থাকবে অতি সহজে কোনো অসাধু হ্যাকার সেটা আনলক করতে পারবে না। ক্যামেরার দিক দিয়েও আইফোনে সেরা কারণ আইফোনে রয়েছে আধুনিকতার স্পর্শ তৈরি বিশেষ বিশেষ প্রযুক্তি দ্বারা নির্মিত কয়েকটি ক্যামেরা থাকে একটি ফোনে যেগুলো ফোটে কোয়ালিটি বাড়ায়, জুম প্লাস এবং জুম মাইনাস করতে সহায়তা করে। 
আইফোনের মাদারবোর্ড বা প্রসেসর অত্যান্ত আধুনিক এই জন্য ইন্টারনেট ব্যবহার এত স্মুথ হয়ে থাকে। আইফোনের সাউন্ড কোয়ালিটিও সেরা কারণ আইফোনের একটি হ্যান্ডসেটে কয়েকটি মিনিমাম চারটি স্পিকার থাকে এতে করে সাউড হয় অত্যান্ত শ্রুতিমধুর কোনো রকম নয়েজ নেই। ভয়েজ কলে কথা বলার সময় কথা স্পষ্টভাবে শোনা যায় করন এখানেও কোনো প্রকার নয়েজ নেই বা কথা অস্পষ্টতা রয়েছে এমনটা নয়। ব্যাটারি হেল্থ অনেক ভালো হয়ে থাকে যদি আপনি ম্যানোয়ালি ফোন ব্যবহার সম্পর্কে সচেতন হোন তবেই। সুতরাং আইফোন এই মহূর্তে বাজারের সেরা ফোন হিসেবে বিবেচিত রয়েছে।

আইফোন কেনার পূর্বে কিছু করণীয়

আমরা সকলে জানি যে যে পূন্যদ্রব্যের চাহিদা অধিক রয়েছে সেসকল পূন্যের কিছু অসাধু লোক তার সুযোগ নিয়ে নকল পূন্য বাজারজাত করে তাই। সর্তকতা অবলম্বন করে আইফোন ক্রয় করুন। যেসব বিষয় দেখে আপনি সঠিক আইফোন সম্পর্কে যাচাই করবেন। আইফোন কেনার পূর্বে যদি আমরা তথা একটি গ্রহক একটু সচেতনা অবলম্বন করে তাহলেই একটি অরিজিন ফোন ক্রয় করা সম্ভব। 

যদি আমরা সর্তকতা অবলম্বন না করি তাহলে অতি সহজে অসাধু লোকদের দ্বারা প্রতারিত হবো এর ফলে কপি ফোনকে অরিজিনাল বলে চালাই দিবে তাই একটি অফিসিয়াল ফোন ক্রয় করুন সকল ধরনের ঝুঁকি থেকে নিজেকে বিরত রাখুন। সুতরাং চলুন আমরা কথা আর না বাড়িয়ে যেসব তথ্য জেনে একটি অফিসিয়াল এবং অরিজিনাল ফোন ক্রয় করতে পারি সেসব তথ্য একনজরে দেখে নিই। নিম্নবর্গের সেসব তথ্যগুলো সন্দুর ভাবে তুলে ধরা হলোঃ
  • আইফোন একাউন্ট আনলক ভাবে আছে কিনা যাচাই করুন।
  • বাংলাদেশে নিবন্ধন কোনো অফিসিয়াল আইফোন অফিস বা শোরুম নেই। তথাপি বেশকিছু রিসেলার বা ফোন ডিস্ট্রিবিউট করে তাদের নিকট অফিসিয়াল আইফোন পাওয়া সম্ভব।
  • ব্যাটারি হেল্থ যাচাই করুন।
  • যেসব ফোনে চার্জার সংযুক্ত আছে সেখানে চার্জার বুঝিয়ে নিন।
  • ফোনের IEMI নাম্বার সঠিক আছে কি যাচার করে নিন।
  • কেনার সময় ম্যানয়াল দেখে কত বছর ওয়েন্টি আছে এবং কত সার্ভিস কত বছর তা যাচাই করে নিন।

আইফোন কেনার পরে করণীয়

আপনার ফোনে নিজস্ব সঠিক দিয়ে একটি একাউন্ট প্রোফাইল তৈরি করুন এবং তৈরিকৃত প্যাসওয়ার্ড সংরক্ষণ করে রাখুন ভবিষ্যতে জন্য কারণ আইফোন সিকিউরিটি খুবই স্টং হয়ে থাকে আপনার তৈরিকৃত লক অপরজন কোনো ভাবেই আনলক করতে পারবে না তাই নিজেকেই মনে রাখতে হবে। ব্যাটারি হেল্থ ভালো রাখতে প্রথম ওয়ার্নিং এর পূর্ব বা পরেই ফোন চার্জে দিতে হবে। 
ফোন চার্জে দিয়ে ব্যবহার নিষেধ এতে ব্যাটারি হেল্থ কমতে শুরু করে আবার ৮০-৯০ হলেই চার্জ থেকে বিছিন্ন করুন কারণ একটানা অধিক চার্জ দেওয়ার ফলেও ব্যাটারি হেল্থ কমতে থাকে তাই এই বিষয় সর্তক থাকুন। ফোনে নিজস্ব প্লেস্টোর থেকে সফটওয়্যার ডাইনলোড করুন কোনো প্রকার থার্ডপার্টি অ্যাপস ফোনে ইনস্টল করা থেকে বিরত থাকুন তাইলেই আপনার ফোনের সকল তথ্য নিরাপদ থাকবে।

শেষ মন্তব্য

বাংলাদেশ এই মহূর্তে যেহেতু কোনো আইফোনের অফিসিয়াল শোরুম নেই তাই একটু যাচাই বাচাই করে উপরিউক্ত চিহ্নিত তথ্য গুলো জেনে ক্রয় করুন। ফোনের এক্সেস অপরকে দেওয়া থেকে বিরত থাকুন। এবং ব্যাটারি হেল্থ ভালো রাখতে অরিজিনাল চার্জারের মাধ্যমে চার্জ দিন। মনে রাখতে রাখতে হবে আপনার ব্যাজেট অনুযায়ী অরিজিনাল বা অফিসিয়াল ফোন দেখে ক্রয় করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url