শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র - শ্রী কৃষ্ণের অষ্টতর শতনাম বাংলায় lyrics

প্রিয় পাঠক আজ আমরা নিয়মিত ধর্মীয় তথ্য উপস্থাপনের মতো একটি গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে কথা বলবো আজকের মূল টপিক শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র জানবো। আপনি যদি এখনো সঠিক উচ্চারণ বা সংস্কৃত ভাষায় শ্রী কৃষ্ণের প্রনামমন্ত্র জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য। কারণ এই আর্টিকেল সম্পন্ন শুর হতে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে আপনি খুব সহজেই সংস্কৃত ভাষায় শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র পাঠ করতে পারবেন।
শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র
আমাদের হিন্দু ধর্মালম্বী ভাই বোন সকলেই ধর্ম জ্ঞান খুব জরুরি কারণ আপনি যদি প্রিতা বা মাতা হোন তাহলে আপনের হাত ধরেই আগামী প্রজন্ম গড়ে উঠবে তাই আপনি স্বয়ং নিজে ধর্মজ্ঞান লাভ করুন এবং বাচ্চাদের ছোট থেকেই ধর্মজ্ঞান প্রদান করুন। আজ আপনি এই আর্টিকেল জুরে ভগবান শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র কিছু আজানা তথ্য সম্পর্কে জানতে পারবেন। সুতরাং অধিক কথা আর না বাড়িয়ে চলুন প্রিয় পাঠক আমরা আমাদের আলোচিত বিষয় শ্রীকৃষ্ণের প্রনাম মন্ত্র সহ আজানা কিছু তথ্য সহজেই জেনে নিই।

পোস্টের সূচিপত্রঃশ্রী কৃষ্ণের অষ্টতর শতনাম বাংলায় lyrics - শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র

শ্রী কৃষ্ণের উপদেশ

প্রিয় পাঠক আজ আমরা জীবনকে সঠিক পথে পরিচালিত করাতে সাহায্য করবে এমন অমৃতবাণী সম্পর্কে বিস্তারিত ভাবে জানবো। আজকের এই অনুচ্ছেদের মূল আলোচনায় থাকছে ভগবান শ্রী কৃষ্ণের উপদেশ। আমরা জানি যে দ্বাপরযুগ ভগবান শ্রীকৃষ্ণ স্বয়ং শ্রীকৃষ্ণ রুপে অবতরণ করেছিলেন এবং সেই সময়ে দুষ্টের দমন করে পুনরায় ধর্ম স্থাপন করেছিলেন এবং এর মাঝামাঝি সময়ে জনগণের কল্ল্যাণের উদ্দেশ্যে বা জীবনকে সঠিক পথে পরিচালিত করাতে কিছু অমৃতবাণী তথা উপদেশ প্রদান করেছিলেন। 

আপনিও যদি আপনার জীবনকে সঠিক পথে পরিচালিত করতে আগ্রহী হোন তাহলে আজকের অনুচ্ছেদে চোখ রাখুন। সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন আমরা জেনে নিই যে ভগবান শ্রীকৃষ্ণের উপদেশ সম্পর্কিত মহাবানী। নিম্নে উপদেশমূলক বানী তুলে ধরা হলোঃ
  • সদা সত্য কথা বলা।
  • শিষ্টাচার মেনে চলা। 
  • ধর্ম নিয়ে বাড়া বারি না করা। 
  • মিথ্যেকে কখনোই আশ্রয় না দেওয়া।
  • ধর্মী বিধিনিষেধ মেনে চলা।
  • গুরুজনদের ভক্তিকরা এবং ছোটদের স্নেহ করা।
  • ধর্মকে ধারণ করা। 
  • প্রতিদিন ধর্মীয় গ্রন্থ পাঠ করা। 
  • নিজের মধ্যে ধর্মকে ধারণ করা।
  • সাত্ত্বিক খাবার সেবন করা।

শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র

প্রিয় পাঠক আজ আমরা আলোচনা করবো হিন্দু ধর্মের একটি গুরুত্বপূর্ণ টপিক নিয়ে টপিকটি হচ্ছে শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র নিয়ে বিস্তারিত আমরা আজ জানবো সংস্কৃত ভাষা এবং বাংলা ভাষায় এবং অনুবাদসহ সুতরাং আপনি যদি শ্রীকৃষ্ণের প্রণাম মন্ত্রটি না জেনে থাকেন তাহলে এই অনুচ্ছেদের মাধ্যমে আপনি খুব সহজেই জেনে যেতে পারেন। 
আমাদের হিন্দু ধর্মী ভাইবোনদের জন্য শ্রীকৃষ্ণের প্রণাম জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। সুতরাং আপনি এই অনুচ্ছেদটি পড়ার মাধ্যমে খুব সহজে জেনে নেন শ্রীকৃষ্ণের প্রণাম মন্ত্র এবং বাংলা অনুবাদ সহ। সুতরাং কথা না বাড়ি আমরা মূল আলোচনা জেনে নেই চলুন নিম্নে শ্রী কৃষ্ণের প্রনাম মন্ত্র টি তুলে ধরা হলোঃ
  • নমঃ ব্রাহ্মণ্য দেবায়ঃ গো ব্রাহ্মণ্য হিতায় চ।
  • জগদ্ধিতায় শ্রীকৃষ্ণায় গোবিন্দায় বাসুদেবায় নমঃ নমঃ।।

  • হে কৃষ্ণ করুণা সিদ্ধু দীনবন্ধু জগৎপথে।
  • গোপেশ গোপীকাকান্ত রাধাকান্ত নমহস্তুতে।।

বাংলায় অনুবাদঃ হে আমার প্রিয় শ্রীকৃষ্ণ তুমি সকল করুণার সিন্ধু, তুমি সকল দীনের বন্ধু,তুমি এই সকল জগৎতের পতি, তুমি গোপিকাগণদের ঈশ্বর, এবং রাধারাণীর প্রেমাষ্পন্দ আমি তোমায় শ্রীপাদপদ্ম সশ্রদ্ধে প্রণতি নিবেদন করি নমস্কার।

ঘুমানোর আগে কৃষ্ণ মন্ত্র

প্রিয় পাঠক আজকের এই অনুচ্ছেদে আমরা দিন শেষ ঘুমানোর আগে কৃষ্ণ মন্ত্র জপ নিয়ে আলোচনা করবো। আমরা সারা দিনে নানা কাজে ব্যাস্ত থাকি কিন্তু রাত্রিকালে আমরা নিজেদের জন্য একটু সময় বের করতে পারি তাই ঘুমানোর সময়টা যদি আমরা আমাদের আরাধ্যের জন্য দিতে পারি তাহলে সারা দিনের অক্লান্ত পরিশ্রমের ক্লান্তি জপ করার মাধ্যমে আমরা দূর করতে পারি।

সারাদিনের নানা অবসাদ টেনশান দূর করতে এবং আমাদের ধৈর্য্য শক্তি বৃদ্ধি ঘটাতে পারি তাই দিন শেষে আমাদের সকলেই উচিত হবে কৃষ্ণ নাম জপ করা এতে যেমন আমাদের মন শান্ত হবে অপর দিকে আমাদের অবসাদ খুব সহজেই দূরে পাঠাতে পারবো। সুতরাং চলুন আমরা জেনে নিই যে রাতে ঘুমানোর আগে কৃষ্ণ মন্ত্র জপ সম্পর্কে অজানা তথ্য নিম্নে তা তুলেে ধরা হলোঃ
  • হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে হরে রাম হরে রাম রাম রাম হরে হরে।।

  • ওঁ শয়নে পদ্মনাভ নমঃ

রাত্রে ঘুমানোর আগে মন্ত্র

প্রিয় পাঠক আজ আমরা একটি গুরুত্বপূর্ণ টপিক নিয়ে আলোচনা করব আলোচিত বিষয়টি হচ্ছে নিত্যদিনের রাত্রে ঘুমানোর আগে মন্ত্র জপ করতে হয়। আমরা অনেক সময়ে কম বেশি রাতে ঘুমানোর মন্ত্রটি না জপ করার ফলে আমাদের প্রতিনিয়তো দুস্বপ্ন বা খারাব স্বপ্ন দেখি পরে আমাদের আচমকা ঘুম ভাঙে যায়। তাই আপনি যদি ঘুমানোর পূর্বে রাত্রে কালের ঘুমানোর মন্ত্রটি জপ করে শুয়ে পড়েন তাহলে এমন স্বপ্ন আপনি কখনো দেখবেন না। 
তাই আজকের অনুচ্ছেদেরর এই টপিকটি হিন্দু ধর্মের সকলের জন্যই একটি গুরুত্বপূর্ণ টপিক হতে চলেছে। আপনি যদি এখনো রাতে ঘুমানোর পূর্বে কি জপ করতে হয় বা কি বলে ঘুমাতে হয় তা না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল চোখ রাখুন এবং খুব সহজেই ঘুমানোর সঠিক জপ মন্ত্রটি জানুন। সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন আমরা জেনে নিই রাত্রিকালে ঘুমানোর পূর্বের জপ মন্ত্রটি। নিম্নবর্গের ঘুমানোর আগে বলতে হয় এমন মন্ত্রটি তুলে ধরা হলোঃ
  • ওঁ শয়নে পদ্মনাভ নমঃ

উপরিউক্ত মন্ত্রটি তিন বার জপ করে ঘুমালে আপনি কখনোই দুঃস্বপ্ন দেখবেন না। রাত্রিকালে গায়ত্রী মন্ত্রটি জপ করুন আপনার আরাধ্যের নাম জপ করুন তাহলে আপনি অধিক পূর্ণ্য তা শরীরে তেজ সন্ধয় হবে। আপনার জীবন হবো ধর্মময়। সুতরাং আমরা সকলে মিলে ধর্মকে ধারণ করি এবং ধর্মীয় বিধিনিষে গুলো আমরা মেনে চলি তাহলেই আমাদের জীবন হবে সহজ এবং অধিক সুখময়।

খাওয়ার মন্ত্র

প্রিয় পাঠক আজ আমরা একটি সচেতন মূলক তথ্য নিয়ে কথা বলবো। আমরা প্রতিদিনই খাবার খেয়ে জীবিকা নির্বাহ করি কিন্তু আমরা এখনো হিন্দু ভাই বোনরা খাবার খাওয়ার পূর্বে যে একটি মন্ত্র জপ করতে হয় তা জানে না। তাই আজকের সেই অজানা তথ্যটি নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আশা করবো সকলের শারীরিকভাবে সুস্থ আছেন। 

যাইহোক হিন্দু ধর্ম এটি একটি সুপ্রাচীন ধর্ম যা অতীতে ছিল বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে তাকেই হিন্দু ধর্ম বা সনাতন বলে। আমাদের হিন্দু ধর্মালম্বীদের শাস্ত্রীয় কিছু বিধিবিধান রয়েছে এগুলো মেনে চলা আমাদের একান্তই দরকার উদাহরণ স্বরূপ বলা চলে কিছু ব্যাসিক নিয়েই কথা বলা যাক একজন সনাতন ধর্মাবলম্বীকে অবশ্যই গুরু প্রণাম মন্ত্র, গীতাপাঠ, গায়ত্রী মন্ত্র জপ, শ্রীকৃষ্ণের প্রণাম মন্ত্র সহ রাতে ঘুমানোর পূর্বে কি জপ করে ঘুমাতে হয় এবং খাবার খাওয়ার পূর্বে কি বলতে হয় অর্থাৎ 

ধর্ম আচার সংস্কৃতি শিষ্টাচার নৈতিক জ্ঞান সম্পর্কে সচেতন করে গড়ে তোলা আমাদের একান্তই জরুরি। জেনে রাখা ভালো যে ধর্ম বিধান অনুযায়ী যে খাবার আমরা ভগবানকে নিবেদন করতে পারব সে খাবার আমাদের গ্রহণ করা উচিত। অর্থাৎ আমাদের সাত্ত্বিক খাবার গ্রহণ করা উচিত হবে। এখন আমরা জানবো সেই খাবার নিবেদনমূলক মন্ত্রটি নিম্নোক্ত তা তুলে ধরা হলোঃ
  • ওঁ অন্নপতেঃন্নস্য নো দেহ্যনমীবস্যঃ শুষ্মীনঃ।
  • ধেহিঃদ্বিপদে চতুষ্পদে নমঃ নমঃ
উপরিউক্ত খাবার গ্রহণের প্রণাম মন্ত্রটি জপ করে আমাচণ করে ভগবানের নাম স্বরণ করি আস্তে করে খাবার গ্রহণ করুন। এতে আপনি আপনার খাবার গোবিন্দে চরণে নিবেদিত করে খাবার গ্রহণ করলেন এটি হচ্ছে সাত্ত্বিক আচার যা সকলেই মেনে চলা একান্ত জরুরি একটি বিষয়।

শ্রী কৃষ্ণের অষ্টতর শতনাম বাংলায় lyrics

প্রিয় পাঠক আমরা ইতিপূর্বে নানা আজানা ধর্মীয় তথ্য নিয়ে আলোচনা করছে এই অনুচ্ছেদে আরো একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় তথ্য আলোচনা করবো। আজকের আলোচনা টপিক হচ্ছে শ্রী কৃষ্ণের অষ্টতর শতনাম বাংলায় lyrics নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করবো আপনি যদি এখনো ভগবান শ্রীকৃষ্ণের অষ্টতম শতনাম বাংলায় জানতে আগ্রহী হোন তাহলে আজকের অনুচ্ছেদে চোখ রাখুন এবং সহজেই জেনে নিই অষ্টতম শতনাম বাংলায়। 
জেনে রাখা ভালো যে আপনি যদি নিয়মিতভাবে প্রতিদিন কৃষ্ণের অষ্টতম শতনাম জপ করে দিন শুরু করতে পারেন তাহলে আপনার দিন শুভ হবে সাথে আপনার আসন্ন বিপদের আসংখ্যা কমে যাবে তাই আজেকের আলোচনাটি মানবজীবনের জন্য একটি উপকারী এবং গুরুত্বপূর্ণ টপিক হতে চলছে। সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন আমরা শ্রী কৃষ্ণের অষ্টতর শতনাম বাংলায় lyrics জেনে নিই। নিম্নে বাংলা শ্রী কৃষ্ণের অষ্টতম শতনাম তুলে ধরা হলোঃ
  1. শ্রী নন্দন রাখিলো না নন্দের নন্দন।
  2. যশোদা রাখিলো নাম যাদু বাছা ধন।।
  3. উপানন্দ নাম রাখে সুন্দর গেপাল।
  4. ব্রজবালক নাম রাখে ঠাকুর রাখাল।।
  5. সুবল রাখিল নাম ঠাকুর কানাই।
  6. শ্রীদাম রাখিলো নাম রাখাল রাজা ভাই।।
  7. ননীর চোরা নাম রাখে যত গোপীগণ।।
  8. কালোসোনা নাম রাখে রাধা বিনোদিনী।
  9. কুব্জা রাখিল নাম পতিত পাবন হরি।।
  10. চন্দ্রাবতী নাম রাখে মোহন বংশীধারী।।
  11. অনন্ত নাম রাখে অন্তত না পাইয়া।
  12. কৃষ্ণ নাম রাখে গর্গ ধ্যানেতে জানিয়া।।
  13. কন্নমণি নাম রাখে দেব চত্রুপাণি।  
  14. কণ্বমনি রাখিল নাম দেব চক্রপাণি।
  15. বনমালী নাম রাখে বনেরও হরিণী।।
  16. গজদন্তি নাম রাখে শ্রীমধুসূদন।
  17. অজামিল নাম রাখে দেব্ নারায়ণ।।
  18. পুরন্দন রাখিলো নাম গোপাল গোবিন্দ।।
  19. দ্রৌপদী রাখিল নাম দেব দীনবন্ধু।
  20. সুদাম রাখিল নাম দরিদ্র ভাঞ্জন।।
  21. ব্রজবাসী নাম রাখে ব্রজের গোপাল।
  22. দর্পহারী নাম রাখে অর্জুন সুধীর ।।
  23. পশুপতি নাম রাখে গরুড় মহাবীর।
  24. যুধিষ্ঠির নাম রাখে দেব যাদুবর।।
  25. বিদুর রাখিলো নাম কাঙ্গাল ঈশ্বর।
  26. বাসুকি রাখিল না দেব সৃষ্টি স্থিতি।।
  27. ধ্রুবলোকেরা নাম রাখে দ্রোবেরও সারথি।
  28. নারদ রাখিলো নাম ভক্ত প্রাণধন।।
  29. ভীষ্মদেব রাখিলো নাম লক্ষ্মী নারায়ণ।
  30. সত্যভামা নাম রাখে সত্যের সারথি।।
  31. জান্বুবতী নাম রাখে দেব যোদ্ধা পতি।
  32. বিশ্বামিত্র নাম রাখে সংসারে সার।।
  33. অহল্যা রাখিলো নাম পাষাণ উদ্ধার।
  34. ভুগুমনি নাম রাখে জগৎতের হরি।।
  35. পঞ্চমুখে রামনাম গান গায় ত্রিপুরী।
  36. কুঞ্জাকেশী রাখিলো নাম বলি সদা চারী।।
  37. প্রহ্লাদ রাখিলো নাম নৃসিংহ মুরারী।
  38. বশিষ্ঠ রাখিলো নাম মুনি মনোহর।।
  39. বিশ্বাবসু নাম রাখিলো নব জলধর।
  40. সম্বর্ত্তক রাখিলো নাম গোবরন্ধধারী।।
  41. প্রাণপ্রতি নাম রাখে যত নরনারী।
  42. অদিতি রাখিলো নাম আরতি সূদন।।
  43. গদাধর নাম রাখিলো যুগল অর্জুন।
  44. মহাযোদ্ধা নাম রাখে ভীম মহাবীর।।
  45. দয়ানীধি নাম রাখিলো যত দরিদ্র সকল।
  46. বৃন্দাবন চন্দ্র রাখিলো নাম বৃন্দাদূতী।।
  47. বিরজা রাখিলো নাম যুমনার পতি।
  48. বিণাপানি নাম রাখে গুরু বৃহৎষ্পতি।।
  49. লক্ষ্মীপতি রাখিলো নাম সুমন্ত্র সারথি।
  50. সন্দীপতি নাম রাখে দেব অন্তযামী।।
  51. পরাশর নাম রাখে ত্রিলোকের স্বামী।
  52. পদ্নযামি নাম রাখে অনাদির আদি।।
  53. নট নারায়ন রাখিলো নাম সম্পতি।
  54. হরে কৃষ্ণ নাম রাখে প্রিশ বলরাম।।
  55. ললিতা না রাখিলো দুব্বাদল শ্যাম।
  56. বিশাখা রাখিলো নাম অনঙ্গ মোহন।।
  57. সুচিত্রা রাখিলো নাম বংশীবদন।
  58. আয়ান রাখিলো নাম ক্রোধ নিবারণ।।
  59. চন্ডাকেশী নাম রাখে কৃতান্ত শাসন।
  60. জ্যোতিষ্ক রাখিলো নাম নীলচিন্তামনি।।
  61. গোপিকান্ত রাখিলো নাম সুদাম ঘরনী।
  62. ভক্তগণ রাখিলো নাম দেব জগ্ধনাথ।।
  63. দুবাসা রাখিলো নাম অনাদের নাথ।
  64. রাসেশ্বর রাখিলো নাম যতেক মালিনী।।
  65. সব্বযঙ্গেশ্বর রাখিলো নাম শিবাণী।
  66. উদ্ধর রাখিলো নাম মিত্রহিতকারী।।
  67. অঙ্কুর রাখিলো নাম ভয় ভয়হারী।
  68. গুঞ্জু মালি রাখিলো নাম নীল পিতবাস।।
  69. সর্ব্ববেত্তা রাখিলো নাম দ্বৈপায়ন ব্যাস।
  70. অষ্টসখি রাখিলো নাম ব্রজের ঈশ্বর।।
  71. সুরলোকে রাখে নাম অখিলেও সার।
  72. বুষভানু রাখিলো নাম ব্রজের ঈশ্বর।।
  73. স্বর্গবাসী রাখিলো নাম সর্ব্বপারাতপর।
  74. পুলোমা রাখিলো নাম অনাথের সখা।।
  75. রসসিন্ধ রাখিলো নাম সখা চিত্রালেখা।
  76. পুলস্ত রাখিলো নাম নয়ন রঙ্গন।।
  77. কশ্যক রাখে নাম রাস রামেশ্বের।
  78. ভান্ডারীক নাম রাখে পূর্ণ শশাধর।।
  79. সুমালী নাম রাখে নাম পুরুষ প্রধান।
  80. পুরঞ্জন রাখিলো নাম ভক্তপ্রাণ গণ।।
  81. রাজকিনী রাখিলো নাম নন্দেরও দুলাল।
  82. আহ্লাদি রাখিলো নাম ব্রজের গোপাল।।
  83. দেবকি রাখিলো নাম নয়নের মণি।
  84. জ্যোতিরময় রাখিলেন নাম যাজ্ঞবল্ক্য মনি।।
  85. অত্রিমনি নাম রাখে কোটি চন্দ্র শ্বর।
  86. গৌতম রাখিলেন নাম দেব বিশ্বম্ভর।।
  87. মারীচ রাখে নাম অচিন্ত্য অচ্যুর।
  88. জ্ঞানাতীত নাম রাখে সৌনকাদি সুত।।
  89. রুদ্রগণ রাখিলো নাম দেব মহাকাল।
  90. বসুগণ রাখিলেন নাম ঠাকুর দয়াল।।
  91. সিদ্ধগণ রাখিল নাম পুতনা নাশক।
  92. সিদ্ধাথ রাখিলো নাম তপোধন।।
  93. ভান্ডারি রাখিলো নাম অগতির গতি।
  94. মতসাগন্ধা রাখিলেন নাম ত্রিলোকেও গতি।।
  95. শুক্রাচার্য রাখিলেন নাম অখিল বান্ধব।
  96. বিষ্ণুলোকে নাম রাখে শ্রীমাধব।।
  97. যদুগন নাম রাখে যদুকুলপতি।
  98. অশ্বিনীকুমার রাখিলেন নাম সৃষ্টি স্থিতি।।
  99. অর্য্যমা রাখিলেন নাম কাল নিবারণ।
  100. সত্যবতী নাম রাখে অজ্ঞান নাশক।।
  101. পদ্মাক্ষ নাম রাখে ভ্রমন ভ্রমনী।
  102. ত্রিভঙ্গ রাখিলো নাম যতসহচারী।।
  103. বঙ্কচন্দ্র নাম রাখে শ্রীরুপমঞ্জরী।
  104. মাধুরী নাম রাখে গোপিমনোহারী।।
  105. মঞ্জজুমালী নাম রাখে অভীষ্ট পূরণ।
  106. কুটিলা নাম রাখে মদনমহোন।।
  107. মঞ্জুরী রাখিলেন নাম কর্ম্মবন্ধ নাশ।
  108. ব্রজ বধূ রাখিলেন নাম পূর্ণ অভিলাষ।।

উপসংহার

পরিশেষে আমরা উপরিউক্ত আলোচনা থাকে শিক্ষা লাভ করতে পারি যে আমাদেরকে প্রথমে নৈতিক শিক্ষা লাভ করতে হবে এবং আগামি প্রজন্মকে নৈতিক শিক্ষা প্রদান করতে হবে। শিষ্টাচার, নম্রতা,ভদ্রতা,এবং ধর্মকে ধারণ করতে হবে। কারণ যদি আমরা ধর্মকে ধারণ করি তাহলে পরবর্তীতে ধর্ম আমাদেরকে রক্ষা করবে। বাচ্চাদের ছোট থেকে নৈতিক শিক্ষা প্রদান করতে হবে এতে করে তারা পরর্বতীতে ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে প্রিতা মাতাকে ভক্তি শ্রদ্ধা করবে জীবন হবে অধিক সুখময় ধর্মময়। 

আপনার আশেপাশে কেউ যদি কুপথে পা রাখে আর আপনি যদি তা উপলব্ধি করেন তা তাকে অবশ্যই ধর্মীয় পথে ফিরে নিয়ে আসেন তাকে নৈতিক শিক্ষা প্রদান করুন কারণ আমাদের সকলেই উচিত হবে সকলকে সঠিক শিক্ষায় শিক্ষিত করা এতে আগামি প্রজন্ম সঠিক শিক্ষায় শিক্ষিত হবে জীবন হবে ধর্মময় সুখময়। পরিশেষে এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে যদি সামান্য পরিমাণ জ্ঞান অর্জন করতে সক্ষম হোন তাহলে প্রিয়ব্যাক্তিদের নিকট আজানা তথ্য সমূহ সিয়ার করার অনুরোধ রইলো। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url