নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় - উপবৃত্তির টাকা দেখার কোড ২০২৩

দেশি নগদে বেশি লাভ এটি আমরা সকলেই শুনেছি কেন বেশি লাভ এবং নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় তাই নিয়েই আজকের বিস্তারিত আলোচনা। আপনে যদি নগদ একাউন্ট সম্পর্কি সকল আপডেট জানতে আগ্রহী হোন তাহলে আজকের আর্টিকেলটি পড়ুন। প্রথম অনুচ্ছেদে থাকছে নগদ একাউন্ট সম্পর্কিত তথ্য নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনা শুরু করা যাক।
নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়
বর্তমান সময়ে প্রত্যেকের কাছেই একটি পার্সোনাল একাউন্ট রয়েছে।যদি আপনি একটা লাভজনক বা খরচ কমে টাকা লেনদেনের জন্য একটি পার্সোনাল নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় তা জানতে আজকের আর্টিকেল পড়ুন। আশাকরি নগদ একাউন্ট সম্পর্কিত সকল সঠিক তথ্য আপনে পেয়ে যাবেন সাথে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় সে ব্যাপারেও জেনে যাবেন। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

পোস্ট সূচিপত্রঃ নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় - উপবৃত্তির টাকা দেখার কোড ২০২৩

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়

আপনি যদি আপনার সিমে একটি পার্সোনাল নগদ একাউন্ট খোলতে চান এবং কিভাবে খুলবেন তার সঠিক তথ্য খোঁজতেছেন তাহলে আজকের নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় এর জন্য অনুচ্ছেদটি মন দিয়ে পড়ুন। আশা করি বর্ণিত সকল তথ্য জেনে গেলে আপনি খুব সহজেই একটি নগদ একাউন্ট খুলতে পারবেন। সুতরাং মূল আলোচনা শুরু করা যাক আগে একটি নগদ একাউন্ট খোলার জন্য কোন নগদ এজেন্ট এর নিকট নিজস্ব কিছু ডকুমেন্টস পেপারাস নিয়ে যেতে হতো। 
এভাবে একাউন্ট ক্রিয়েট কর একটু ঝামেলা বা বেগ পেতে হয় সাথে অনেক সময়ের ব্যাপারও বলা চলে তাই এমন যদি হতো আপনি কোথাও না গিয়েও বাসায় বসে কয়েক মিনিটের মাধমে আপনি একটি নগদ একাউন্ট খুলতে পারেন তাহলে কেমন হয় । তাই চলুন আজ আলোচনা করবো রুমে বসেই মাত্র কয়েক মিনিটেই একটি নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় বা খোলার সহজ নিয়মাবলি। নিম্নে স্টেপগুলো তুলে ধরা হলোঃ
  • প্রথমে আপনার ফোন হতে গুগল প্লেস্টোর থেকে নগদ অ্যাপসটি ডাউনলোড করে ইন্সটল করুন। এরপর ফোন নাম্বারটি দিন।
  • দ্বিতীয় অপশনে দেশ সিলেক্ট করুন একটি ভেরিফাইড ওটিপি আসবে সেটি সেট করুন।
  • তৃতীয় অপশানে আপনার Nid cardcard এর নাম্বারটি দিন সাথে জন্মতারিখ, জেন্ডার সিলেক্ট করুন।
  • চতুর্থ অপশনে আপনার বিভিন্ন অ্যাঙ্গেল হতে ফ্রেসের ছবি উঠান এবং পাঠিয়ে দিন।
  • পঞ্চমত অপশনে ছবি ঠিকঠাক ভেরিফাই হলে আপনার একটি স্বাক্ষর লিখে সাবমিট করুন।
পরিশেষে আপনি চার সংখ্যাযুক্ত একটি গোপন পিন সেট করুন। সব তথ্য ঠিকঠাক মতো সাবমিট হলে নগদ থেকে আপনাকে জানিয়ে দিবে তারপরে আপনার একাউন্টটি টাকা লেনদেনের তৈরি। এভাবে আপনি ঘরে বসেই খুব সহজেই একটি নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় বা খোলতে পারেন।

নগদ একাউন্ট দেখার কোড নাম্বার

আপনি একটি পার্সোনাল নগদ একাউন্ট রয়েছে এমতাবস্থায় আপনি যদি নগদের ব্যালেন্স চেক করতে চান তাহলে আপনাকে নগদ একাউন্ট দেখার কোড নাম্বার জানতে হবে। আর যদি আপনি নগদ অ্যাপস হতে ব্যালেন্স চেক করতে চান তাহলে কেবল আপনার পিন নাম্বারটি দিলেই হবে। যাই হোক যেসকল ব্যাক্তি নগদ একাউন্ট ব্যালেন্স চেক কোড ভুলে গেছেন বা জানতে আগ্রহী আজকের আর্টিকেলের অনুচ্ছেদটি সেসকল ব্যাক্তির জন্য। 
সুতরাং কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনা শুরু করা যাক নগদ একাউন্ট দেখার কোড নাম্বার। আপনাকে নগদ একাউন্ট ব্যালেন্স চেক বা একাউন্ট দেখার কোড নাম্বারটি হচ্ছে *167# ডায়াল করতে হবে। এবং ডায়াল করলেই আপনাকে কয়েকটি অপশনে নিয়ে যাবে আপনি সেখান হতে পিন চেন্স, ব্যালেন্স চেক,করতে পারবেন।

উপবৃত্তির টাকা দেখার কোড ২০২৩

বর্তমানে স্কুল বা কলেজের উপবৃত্তির টাকা বিকাশ বা নগদের মাধ্যমে পাঠিয়ে থাকে। যাই আজ কথা বলবো নগদ একাউন্টে উপবৃত্তির টাকা দেখার কোড ২০২৩ নিয়ে। আপনি যদি এখনো উপবৃত্তির টাকা দেখার কোড না জেনে থাকেন তাহলে আজকের অনুচ্ছেদটি পড়ুন। সুতরাং এখন আর কথা না বলে মূল আলোচনা শুরু করা যাক। উপবৃত্তির টাকা চেক করতে পারেন আপনি আপনার ফোন হতে ইনবক্স এর মাধ্যমে, ফোনে নগদ কোড *167# ডায়াল করে, এবং নগদ অ্যাপসের মাধ্যমে। 
আজকের আলোচনা কোড নাম্বার নিয়ে তাই আপনি প্রথমে ডায়াল করুন *167# এরপরে 7 নাম্বারে মাই নগদে যেতে 7 চেপে পাঠিয়ে দিন। এর পরে নতুন একটি মেনু শো করবে সেখানে প্রথমেই থাকবে ব্যালেন্স ইনকয়ারি সেখানে প্রবেশ করতে 1 চাপুন। এরপরে আপনার গোপন পিনটি দিন। পিনটি সঠিক হলে সাথে সাথে আপনি আপনার একাউন্টের ব্যালেন্স দেখতে পাবেন।

নগদ একাউন্ট কার নামে দেখার নিয়ম

আপনার নগদ একাউন্টটি কার নামে বা কার Nid card দিয়ে খোলা হয়েছে সেটি যদি আপনি জানতে চান তাহলে আজকের অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে খুব সহজেই তা দেখতে পাবেন কোনো রকম নগদ কাস্টমার কেয়ার কল করা ছাড়াই। সুতরাং চলুন মূল আলোচনা শুরু করা যাক নগদ একাউন্ট কার নামে দেখার নিয়ম সহজ উপায়টি।
  • প্রথমে নগদ অ্যাপসটি ইন্সটল না থাকলে ইন্সটল করে নিন। এরপরে গোপন পিন দিয়ে মেইন মেনুতে প্রবেশ করুন।
  • দ্বিতীয়ত মূল মেনুর প্রোফালে বা মাই নগদে ক্লিক করুন এবং একটু স্কল করুন নিচে দেখবেন Re-submit kycনামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করুন।
  • তৃতীয়ত একটু অপেক্ষা করলেই দেখবেন একাউন্টের Nid card টি শো করবে। এভাবে কেবল নগদ অ্যাপস দিয়ে খুব সহজেই একাউন্ট কার নামে রয়েছে তা জেনে নিতে পারেন।
এখন যদি আপনার Nid card নাম্বারটি পরিবর্তন করার প্রয়োজন পড়ে তাহলে নগদ সকল শর্তাবলি মনোযোগ সহকারে পড়ুন এবং সে অনুযায়ী সকল তথ্য নতুন ভাবে দিয়ে সাবমিট করুন।

নগদ একাউন্ট কোড ভুলে গেলে

আপনি আপনার নগদ একাউন্ট পিন বা কোডটি ভুলে গেছেন এমতাবস্থায় কি করবেন। নগদ পিন পুনরুদ্ধার সম্পর্কিত তথ্য যদি আপনি খোঁজ করেন তাহলে আজকের অনুচ্ছেদটি আপনার জন্য। কারণ আজ নগদ একাউন্ট কোড ভুলে গেলে করনীয় কি তা নিয়েই থাকছে বিস্তারিত আলোচনা। তাই কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনা শুরু করা যাক। আপনি কয়েকটি উপায়ে আপনার পিন ফিরিয়ে আনতে পারেন তা জানতে নিম্নে পড়ুন।
  • প্রথমে আপনি নগদ অ্যাপসে গিয়ে ফরগেট পিন অপশনে ক্লিক করুন এবং নগদ হতে একটি OTP পাবেন সেটি সেট করুন এর পরে প্রয়োজনীয় তথ্য গুলো সঠিকভাবে সাবমিট করুন করুন।
  • দ্বিতীয়ত আপনি সরাসরি নগদ কাস্টমার কেয়ারে গিয়ে আপনার Nid card দিয়ে সহজে পিন নতুন ভাবে সেট করতে পারেন।
  • তৃতীয়ত আপনি রুমে বসেই নগদ হেল্প লাইনে কল করে সাহায্য নিতে পারেন এর জন্য ডায়াল করুন 16167 বা 09609616167 নাম্বারে এর পরে ভাষা সিলেক্ট করে সরাসরি কথা বলে সঠিক তথ্য দিয়ে পিন পুনরুদ্ধার করতে পারবেন।

নগদ সম্পর্কিত শেষ কথা

দেশি নগদে বেশি লাভ জেনে রাখা ভালো যে এক হাজার টাকা জন্য চার্জ মাত্র ৯. টাকা। আপনি কম খরচে টাকা পাঠানোর জন্য নগদ একাউন্টটি ব্যবহার করতে পারেন। এবং নগদ একাউন্ট খোলা সাথে ব্যবহার খুব সহজলভ্য। প্রথম নগদ একাউন্ট খোলার জন্য থাকছে ২৫ টাকা ক্যাশব্যাক। নগদের সকল সুযোগ সুবিধা পেতে নগদ অ্যাপটি ব্যবহার করুন। পরিশেষে আর্টিকেলটির মাধ্যমে যদি আপনি উপকৃত হোন তাহলে আপনার প্রিয় ব্যাক্তিদেরও পড়ার সুযোগ করে দিন। ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url