কার কোন রাশি কিভাবে জানবো - কোন রাশি সবচেয়ে বুদ্ধিমান

হিন্দুধর্ম মতে আমাদের প্রত্যেক ব্যাক্তির আলাদা আলাদা রাশি রয়েছে আপনি যদি আপনার নামের রাশিফল না জেনে থাকেন বা কার কোন রাশি কিভাবে জানবো এমন তথ্যের সঠিক সন্ধান পেতে এই আর্টিকেল মনোযোগ পড়ুন। কারণ আজকে জোর্তির শ্রাস্ত্র অনুযায়ী কার কোন রাশি কিভাবে জানবো তা নিয়েই মূল আলোচনা।
কার কোন রাশি কিভাবে জানবো
আমাদের মাঝে অনেকেই এখনো তার নামের সঠিক রাশিফল জানে না। সুতরাং যদি কেউ এখনো তাদের নামের বা জন্মলগ্নের সঠিক রাশিফল সম্পর্কে স্পর্শ ভাবে জানেন না তাহলে আজকের আর্টিকেলটি সেসকল ব্যাক্তিদের জন্য হতে চলেছে কার কোন রাশি কিভাবে জানবো এমন তথ্যের সঠিক ব্যাখা জানতে আজকের আর্টিকেলে চোক রাখুন। সুতরাং কথা আর না বাড়িয়ে আমরা মূল আলোচনা জেনে নিই। 

পোস্টের সূচিপত্রঃকার কোন রাশি কিভাবে জানবো - কোন রাশি সবচেয়ে বুদ্ধিমান

কার কোন রাশি কিভাবে জানবো

আমাদের প্রত্যেকের নামের প্রথম অক্ষর দিয়ে একটি করে রাশি রয়েছে। যদিও আমাদের জন্মলগ্নে রাশির আলাদা হয়ে থাকে এগুলো নামের সঙ্গে কোন মিল নেই। আমরা যদি কার কোন রাশি কিভাবে জানবো রাশির হয়ে থাকি এটা যদি জানতে হয় তাহলে আমাদের অবশ্যই জন্মলগ্নের সময় বা লগ্ন কে গুরুত্ব দিতে হবে। কারণ জন্ম সময় নির্ধারিত হয় আমাদের রাশিফল তারপর সূর্যকি করার মাধ্যমে আমাদের নামকরণ করা হয়ে থাকে এবং 

সে নামের প্রথম অক্ষর দিয়ে আমাদের কার কোন রাশি কিভাবে জানবো নির্ধারণ করা হয়ে থাকে। যাই হোক এখন কথা হচ্ছে কার কোন রাশি এটা জানার জন্য জানবো কিভাবে এটি জানতে হলে এই আর্টিকেলটিতে চোখ রাখুন। কেননা আপনি কোন রাশি তা আপনার নামের প্রথম অক্ষর দিয়ে খুব সহজেই জেনে যেতে পারেন। তাই চলুন কথা না বাড়িয়ে আমরা কার কোন রাশি কিভাবে জানবো তা খুব সহজে জেনে নেই।

মেষরাশির প্রথম অক্ষর হলো অ,আ, বা বাংলা মাস চৈত্র হতে বৈশাখ পর্যন্ত জন্মকৃত ব্যক্তির রাশিফল মেষ রাশি হয়ে থাকে। এদের প্রিয় বা মঙ্গলময় রং হচ্ছে লাল, গোলাপ, সাদা, প্রভৃতি। শুভ সংখ্যা হচ্ছে ৯,১৩,৬১,৪১ প্রভৃতি। এবং শুভ ধাতু হচ্ছে লোহাজাতীয় সাথে ইস্পাত। মেষ রাশির সঙ্গে বিবাহ রাশির কন্যা শুভ যোগ হচ্ছে সিংহ এবং ধনু রাশি শুভ হবে। মেষ রাশির লোকজন খুবই সৎ নির্ভীক পরোপকারী সরল মনের হয়ে থাকে। মেষ রাশির শুভ দিন হচ্ছে মঙ্গলবার ও শনিবার।

বৃষ রাশির প্রথম অক্ষর হচ্ছে উ,দ,বো,ই এ ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা বৃষ রাশি হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে বৈশাখ হতে জৈষ্ঠ মাস। বৃষ রাশি প্রিয় রং হচ্ছে সাদা, কমলা, আকাশি প্রভৃতি।বৃষ রাশির শুভ ধাতু হচ্ছে তামা জাতীয় এবং ব্রোঞ্জ জাতীয় পদার্থ।
বৃষরাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে কর্কট রাশি, মকর রাশি শুভ হবে। বৃষ রাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৬।

মিথুন রাশির প্রথম অক্ষর ক,ঘ,ছ, হ প্রভৃতি নামে প্রথম অক্ষর মিথুন রাশি হয়ে থাকে। মিথুন রাশির জন্মকৃত মাস হচ্ছে জৈষ্ঠ থেকে আষাঢ় মাস। মিথুন রাশি প্রিয় রং হচ্ছে লাল, কমলা, সবুজ প্রভৃতি। শুভ সংখ্যা হচ্ছে দুই। মিথুন রাশির

কর্কটরাশির প্রথম অক্ষর হচ্ছে হ,ড,হী,ডো ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা বৃষ রাশি হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে আষাঢ় হতে শ্রাবণ মাস। কর্কটরাশির প্রিয় রং হচ্ছে সাদা, কমলা, সবুজ প্রভৃতি।বৃষ রাশির শুভ ধাতু হচ্ছে মুনস্টোন জাতীয় পদার্থ। কর্কটরাশির শুভ গাণিতিক সংখ্যা ২। বিবাহ সঙ্গীর শুভ রাশি ধনু, মেষ।

সিংহরাশির প্রথম অক্ষর হচ্ছে ম,মে, ট, টা ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা সিংহরাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে শ্রাবণ হতে ভাদ্র মাস। সিংহরাশির প্রিয় রং হচ্ছে সাদা, কমলা, সোনালি, লাল প্রভৃতি।সিংহরাশির শুভ ধাতু হচ্ছে চুনী জাতীয় পদার্থ। শুভ গানিতিক সংখ্যা ৫৫। শুভ সঙ্গীর রাশি মেষ, মিন।

কন্যারাশির প্রথম অক্ষর হচ্ছে প,ষ,ণ ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা কন্যারাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে ভাদ্র হতে আশ্বিন মাস। কন্যারাশির প্রিয় রং হচ্ছে সাদা, কমলা, সবুজ প্রভৃতি।কন্যারাশির শুভ ধাতু হচ্ছে পান্না জাতীয় পদার্থ। শুভ সঙ্গীর রাশি মকররাশি, বৃষরাশি। শুভ গানিতিক সংখ্যা ৬৭।

তুলারাশির প্রথম অক্ষর হচ্ছে র,ত,তে, রা ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা তুলারাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে আশ্বিন হতে কার্তিক মাস। তুলারাশির প্রিয় রং হচ্ছে সাদা। তুলারাশির শুভ ধাতু হচ্ছে হীরা জাতীয় পদার্থ। তুলারাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে কুম্ভ রাশি,মিথুন রাশি শুভ হবে। তুলারাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৮৭।

বৃশ্চিকরাশির প্রথম অক্ষর হচ্ছে ল,ন,য ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা বৃশ্চিকরাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে কার্তিক হতে অগ্রহায়ণ মাস। বৃশ্চিকরাশির প্রিয় রং হচ্ছে সাদা, লাল প্রভৃতি।বৃশ্চিকরাশির শুভ ধাতু হচ্ছে প্রবাল জাতীয় পদার্থ।
বৃশ্চিকরাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে কর্কট রাশি, মীনরাশি শুভ হবে। বৃশ্চিকরাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৩৮।

ধনুরাশির প্রথম অক্ষর হচ্ছে ধ,য়,ভ,ফ ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা ধনুরাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে আগ্রায়ণ হতে পোষ মাস। ধনুরাশির প্রিয় রং হচ্ছে সাদা, কমলা, হলুদ প্রভৃতি।ধনুরাশির শুভ ধাতু হচ্ছে পোখরাজ জাতীয় পদার্থ।
ধনুরাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে মেষরাশি, সিংহরাশি, ধনুরাশি শুভ হবে। ধনুরাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৬২।

মকররাশির প্রথম অক্ষর হচ্ছে জ,খ,গ ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা মকররাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে পোষ হতে মাঘ মাস। মকররাশির প্রিয় রং হচ্ছে সাদা, নীল, আকাশি প্রভৃতি। মকররাশির শুভ ধাতু হচ্ছে ইন্দ্রনীল জাতীয় পদার্থ।
মকররাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে কন্যারাশি,বৃষরাশি মীনরাশি, বৃশ্চিকরাশি শুভ হবে। মকররাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৬৪।

কুম্ভরাশির প্রথম অক্ষর হচ্ছে স,দ, গ,সা ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা কুম্ভরাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে মাঘ হতে ফাগুন মাস। কুম্ভরাশির প্রিয় রং হচ্ছে সাদা, নিল, বেগুনি প্রভৃতি। কুম্ভরাশির শুভ ধাতু হচ্ছে নীলা জাতীয় পদার্থ।
কুম্ভরাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে মিথুনরাশি, তুলারাশি শুভ হবে। কুম্ভরাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৭৯।
মীনরাশির প্রথম অক্ষর হচ্ছে ঝ,দ,চ,চা ইত্যাদি প্রথম অক্ষরে নামের ব্যক্তিরা মীনরাশির হয়ে থাকে। এদের জন্মকৃত মাস হচ্ছে ফগুন হতে চৈত্র মাস। মীনরাশির প্রিয় রং হচ্ছে সাদা, কমলা, আকাশি,সবুজ, হলুদ। মীনরাশির শুভ ধাতু হচ্ছে পীতল জাতীয় পদার্থ।
মীনরাশির সাথে শুভ সঙ্গী নির্বাচনে কর্কট রাশি, বৃশ্চিকরাশি শুভ হবে। মীনরাশির প্রিয় সংখ্যা হচ্ছে ৭৪।

কোন রাশি সবচেয়ে বুদ্ধিমান

আমরা যদি এই অনুচ্ছেদের মাধ্যমে জেনে নিই যে কোন রাশি সবচেয়ে বুদ্ধিমান তাহলে কেমন হয়। আপনিও যদি রাশি দ্বারা বুদ্ধিমান রাশির সঠিক তথ্য পেতে চান তাহলে আজকের অনুচ্ছেদে চোখ রাখুন। কারণ আজকের মূল আলোচনা হচ্ছে কোন রাশির মানুষরা বেশি বৃদ্ধি সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন জেনে নিই কোন রাশি বেশি বৃদ্ধিমান। হিন্দু ধর্ম মতে যেসকল রাশি শনি যোগ ভালো সেকল ব্যক্তিরা বেশি বুদ্ধিমান। তুলনামূলকভাবে বেশি বুদ্ধিমান রাশির নামটি উঠে এসেছে তা হলো কুম্ভরাশি। কুম্ভরাশির মানুষেরা তুলনামূলক সব রাশির তুলনায় একটু বেশি শক্তিশালী।

কোন রাশি সবচেয়ে শক্তিশালী

আমরা যদি এই অনুচ্ছেদের মাধ্যমে জেনে নিই যে কোন রাশি সবচেয়ে শক্তিশালীতাহলে কেমন হয়। আপনিও যদি রাশি দ্বারা শক্তিশালী রাশির সঠিক তথ্য পেতে চান তাহলে আজকের অনুচ্ছেদে চোখ রাখুন। কারণ আজকের মূল আলোচনা হচ্ছে কোন রাশির মানুষরা বেশি শক্তিশালী সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন জেনে নিই কোন রাশি বেশি শক্তিশালী।
হিন্দু ধর্ম মতে যেসকল রাশি জল,বায়ু,অগ্নি, পৃথিবীর প্রতীক সেকল ব্যক্তির রাশি তারা বেশি শক্তিশালী। তুলনামূলকভাবে বেশি শক্তিশালী রাশির নামটি উঠে এসেছে তা হলো মেষরাশি, মকররাশি, বৃশ্চিকরাশি,এবং কুম্ভরাশি। এই চার রাশির মানুষেরা তুলনামূলক সব রাশির তুলনায় একটু বেশি শক্তিশালী।

কোন রাশি সবচেয়ে ভাগ্যবান

আমরা যদি এই অনুচ্ছেদের মাধ্যমে জেনে নিই যে কোন রাশি সবচেয়ে ভাগ্যবান তাহলে কেমন হয়। আপনিও যদি রাশি দ্বারা ভাগ্যবান রাশির সঠিক তথ্য পেতে চান তাহলে আজকের অনুচ্ছেদে চোখ রাখুন। কারণ আজকের মূল আলোচনা হচ্ছে কোন রাশির মানুষরা বেশি ভাগ্যবান সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন জেনে নিই কোন রাশি বেশি ভাগ্যবান। তুলনামূলকভাবে বেশি ভাগ্যবান রাশির নামটি উঠে এসেছে তা হলো মেষরাশি। মেষরাশির মানুষেরা তুলনামূলক সব রাশির তুলনায় একটু বেশি ভাগ্যবান এবং পরিশ্রমী হয়ে থাকে।

কোন রাশি সবচেয়ে খারাপ

আমরা যদি এই অনুচ্ছেদের মাধ্যমে জেনে নিই যে কোন রাশি সবচেয়ে খারাপ তাহলে কেমন হয়। আপনিও যদি রাশি দ্বারা খারাপ রাশির সঠিক তথ্য পেতে চান তাহলে আজকের অনুচ্ছেদে চোখ রাখুন। কারণ আজকের মূল আলোচনা হচ্ছে কোন রাশির মানুষরা বেশি খারাপ সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন জেনে নিই কোন রাশি বেশি খারাপ। হিন্দু ধর্ম মতে যেসকল রাশি শনি যোগ নেই বললেই চলে সেকল ব্যক্তিরা বেশি খারাপ।
তুলনামূলকভাবে বেশি খারাপ রাশির নামটি উঠে এসেছে তা হলো কন্যারাশি। কন্যারাশির মানুষেরা তুলনামূলক সব রাশির তুলনায় একটু বেশি মেজাজ খারাপ করে থাকে। এবং কন্যারাশির ব্যক্তিদের রাগী মানুষ তুলনামূলক ভাবে অন্য সব রাশির তুলনায়। কিন্তু কন্যা রাশির আয়-ব্যয় সব থেকে বেশি অন্যসব রাশির তুলনায়।

রাশি সম্পর্কিত শেষ কথা

হিন্দুধর্মের মতে ১২ রাশি রয়েছে এবং এগুলো রাশির সঠিক লগ্নে রাশি নির্ণয় করতে হলে সেই ব্যক্তির নামকে প্রাধান্য না দিয়ে বরং জন্মলগ্নকে মূল দিতে হবে তবেই সেই ব্যক্তিটির সঠিক রাশিফল হবে। প্রতিদিনের রাশিফল আমাদের সকলে আলাদা আলাদা হয়ে থাকে।সুতরাং প্রতিদিন আপনি রাশিফল দেখে দিনটি শুরু করতে পারেন এতে সতর্কতা অবলম্বন করার সুযোগ রয়েছে। পরিশেষে আর্টিকেলটি পড়ার মাধ্যমে সামন্যতম উপকৃত হলেও আপনজনের নিকট সিয়ার করার অনুরোধ রইলো। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url