বাংলালিংক ব্যালেন্স চেক - বাংলালিংক মিনিট চেক ২০২৩

বাংলাদেশে ব্যবহারযোগ্য সিমের মধ্যে বাংলালিংক একটি অন্যতম। এটি নতুন ব্যবহাকারী হলে প্রথমে পরিসেবায় একটু সমস্যা হয়ে থাকে। তাই আজ বাংলালিংক ব্যালেন্স চেক সহসকল তথ্য নিয়েই থাকছে মূল আলোচনা। সুতরাং চলুন আমরা জেনে নিই বাংলালিংক ব্যালেন্স চেক এবং বাংলালিংকের সকল পরিসেবার গুরুত্ব তথ্য।
বাংলালিংক ব্যালেন্স চেক
যদি আপনে বাংলালিংকে নতুন পরিসেবা নিচ্ছেন এবং বাংলালিংকের পরিসেবার সকল তথ্য যেমনঃ ব্যালেন্স চেক,মিনিট দেখা, ইমারজেন্সি ব্যালেন্স কোড,অফার প্রভৃতি নিয়েই থাকছে বিস্তারিত আলোচনা। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন বাংলালিংক সম্পর্কিত তথ্য বাংলালিংক ব্যালেন্স চেক সহসকল তথ্য জানতে আর্টিকেলটি শুরু হতে শেষ অদ্বি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্টের সূচিপত্রঃ বাংলালিংক ব্যালেন্স চেক - বাংলালিংক মিনিট চেক ২০২৩

বাংলালিংক ব্যালেন্স চেক

বাংলালিংকে যদি আপনে নতুন গ্রহক হোক আপনের সিমে কত ব্যালেন্স রয়েছে তা যদি আপনে না জেনে থাকেন তাহলে এই আর্টিকেল আপনের জন্য। আজ বাংলালিংক ব্যালেন্স চেক করবার ussd code নিয়ে আলোচনা করবো। আপনে যদি নতুন ইউজার হোন তাহলে আপনে আর্টিকেলটি বিস্তারিত ভাবে জেনে নিন। আমরা বাংলালিংক ব্যালেন্স চেক করতে পারি দুটি উপায় অবলম্বন করে যথাঃ প্রথমটি ussd code ডায়াল করে এবং দ্বিতীয়টি মোবাইল ফোনে মাই বাংলালিংক অ্যাপসটি ডাইনলোড করে ইন্সটল করবার পর নাম্বারটি দিয়ে লগইন করার মাধ্যমে। 
এই দুইটি উপায় অবলম্বন করে খুব সহজেই আপনের সিমের ব্যালেন্সের পরিমান জেনে নিতে পারেন। আপনে যদি মোবাইল ফোনে মাই বাংলালিংক অ্যাপসটি ডাইনলোড করার মাধ্যমে না জানতে জানতে চান বা সময় সাপেক্ষ বেশি মনে হয় তাহলেও কোনো সমস্যা নেই আপনে খুব তাড়াতাড়ি ব্যালেন্স করতে চান তাহলে আপনে প্রথম উপায় ussd code মোবাইল ফোনে ডায়াল করুন। বাংলালিংক ব্যালেন্স চেক করার কোডটি হচ্ছে *১২৪# বা *124# ডায়াল করুন কয়েক মহূর্তে জানে জান আপনের ফোনে ব্যালেন্সের পরিমান।

বাংলালিংক মিনিট চেক ২০২৩

যেকোনো সিরিজের সিমের প্রথম ব্যবহার কালে কিছু তথ্য আমাদের অজানা থাকে আমরা ছোট ব্যাপারে অন্য ব্যাক্তির নিকট সহয়তা নিতেও নিজের কাছে কেমন জানি একটা সংশয় কাজ করে। তাই আপনে যদি বাংলালিক মিনিট চেক ২০২৩ এর জানার উপায় খোঁজছেন তাহলে আর্টিকেলটি আপনের জন্য কারণ বাংলালিংক সম্পর্কিত সকল তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা থাকছে। 

আপনে জানতে আগ্রহী হলে শুধু আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন আশাকরি আপনের যেসব অজানা তথ্যের সন্ধান করছেন তা এই আর্টিকেলটির মাধ্যমে আপনে সকল তথ্য সমূহ খোঁজে পেয়েছেন। সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন আমরা বাংলালিংক মিনিট চেক ২০২৩ এর সকল কোড জেনে নিই। নিম্নবর্গের বাংলালিংকের সকল গুরুত্ব কোড তুলে ধরা হলোঃ
  • বাংলালিংক মিনিট চেক ডায়াল কোড *১২১*১০০#
  • বাংলালিংক সিমের নাম্বার চেক ডায়াল কোড *৫১১#
  • বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক ডায়াল কোড *৫০০০*৫০০# অথবা *১২৪*৩#
  • বাংলালিংক এর ব্যালেন্স চেক ডায়াল *১২৪#
  • বাংলালিংক এসএমএস চেক ডায়াল *১২১*১০০#
উপরোক্ত কোড গুলো জানার মাধ্যমে আপনে খুব সহজেই বাংলালিংক পরিসেবাটি সঠিকভাবে উপভোগ করতে পারেন এবং আপনের আশেপাশে অজানা ব্যাক্তিদের নিকট খুব সহজেই সহয়তা করতে পারেন।

বাংলালিংক পোস্টপেইড ব্যালেন্স চেক কোড

বাংলালিংক এর ব্যালেন্স চেক করার ডায়ালকৃত কোডের মতো বাংলালিংক পোস্টপেইড ব্যালেন্স চেক কোড ভিন্ন রয়েছে। তাই যদি আপনে বাংলালিংকের পোস্টপেইড ব্যালেন্স কোড না জেনে থাকেন এবং কোড জানার ইচ্ছে রাখেন তাহলে অনুচ্ছেদ মনদিয়ে পড়ুন। ইতোমধ্যে আমরা উপরোক্ত অনুচ্ছেদের মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স কোড নিয়ে আলোচনা রয়েছে বা জেনেছি এবং এই অনুচ্ছেদ বাংলালিংক পোস্টপেইড ব্যালেন্স চেক কোড জানবো। সুতরাং কথা আর না বাড়িয়ে চলুন জেনে নিই পোস্টপেইড কোড।
  • পোস্টপেইড ব্যালেন্স কোড ডায়াল *5000*500#
  • পিপেইড ব্যালেন্স কোড ডায়াল *124#
উপরোক্ত ussd code জানার মাধ্যমে আপনে আপনার প্রয়োজন মতো অপশান বেঁচে নিয়ে পরিসেবাটি উপভোগ করতে পারেন। আপনে চাইলে পিপেইড এবং পোস্টপেইড ব্যালেন্স দেখতে পারেন খুব সহজেই উক্ত কোড ডায়াল করার কিছু মহূর্তে আপনে ব্যালেন্স জানতে পারবেন।

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড

আমাদের অনেক সময় কিছু প্রয়োজনীয় মুহূর্ত এসে দাঁড়ায় সেই সময়টা যদি আমাদের সিমের ব্যালেন্স শেষ হয়ে যায়। এরূপ পরিস্থিতিতে মোকাবেলা করার জন্য বাংলালিংক প্রোপাইটার সহসকল ধরনের প্রোপাইটরা টাকার লোন বা ইমার্জেন্সি ব্যালেন্স প্রদান করেন। ইমারজেন্সি ব্যালেন্স একবার সর্বোচ্চ আপনি পাবেন এর পর্বে পূর্বকৃত ইমার্জেন্সি ব্যালেন্সটি পরিশোধ না হওয়া পর্যন্ত আপনি আর ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন না। তাই আপনি যদি ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড কিনা জেনে থাকেন। 

তাহলে কোন সমস্যা নেই কারণ আজ আমরা কথা বলো বাংলালিংকের ইমারজেন্সি ব্যালেন্স কোড নিয়ে। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন আমরা বাংলালিংক ইমার্জেন্সি ব্যালেন্স কোড জেনে নেই। আপনি যদি ১০ টাকা পরিমাণ ইমারজেন্সি ব্যালেন্স নিতে চান তাহলে ডায়াল করুন *874*10# ডায়াল করার একটু আপনে ১০ টাকা লোন পাবে এবং এটি ভয়েস কল এসএমএস উভয়ভাবে কাজে লাগতে পারেন। 
এখন যদি আপনি সেই ব্যালেন্স চেক করতে চান তাহলে ডায়াল করুন *874*0# অথবা ডায়াল করুন *874*1# উক্ত ইউএসএসডি কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজে আপনার বাংলালিংক সিমের ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে পারবেন।

বাংলালিংক ইমারজেন্সি এমবি

বাংলালিংক পরিসেবা উপভোগ করার সময় যদি আপনের বালেন্স বা ইন্টারনেট ডাটাটি শেষ হয়ে যায়।
সুতরাং আপনার ফোনে ব্যালেন্স থাকুক বা না থাকুক ইন্টারনেট প্যাকেজ থাকুক বা না থাকুক। আপনি আপনার ফোনে ইন্টারনেট পরিসেবাটি নিতে পারবেন। বাংলালিংক সিম অপারেটর এরা মাত্র ৫ টাকায় ১২ এমবি ইমারজেন্সি লোন প্রদান করে। যদি আপনি বাংলালিংক ইমারজেন্সি এমবি কিনতে না পারেন তাহলে আজকের এই অনুচ্ছেদের মাধ্যমে আপনি খুব সহজেই জেনে নিন কিভাবে বাংলালিংক ইমারজেন্সি এমবি লোন নিতে হয়। ইমারজেন্সি এমবি ইউএসএসডি কোড হচ্ছে *875# ডায়াল করুন।

এবং একটু অপেক্ষা করলে দেখবেন ৫ টাকা লোনে ১২ এমবি প্রদান করেছ। আপনি যে মুহূর্তে আপনার সিমে টাকা লোড বা ফ্লাক্সিলোড করবেন সেই মূল ব্যালেন্স হতে অগ্রিম ৫ টাকা কেটে নিবে। আপনি যদি সেই ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স চেক করতে চান তাহলে ডায়াল করুন *875*0# এবং ইমারজেন্সি ইন্টারনেট প্যাকেজটির মেয়াদ জানতে ডায়াল করুন *124*500# বাংলালিংক সিমের সমস্ত কোড জেনে নিন এবং খুব স্বচ্ছন্দভাবে বাংলালিংক পরিসেবাটি উপভোগ করুন। আপনে আপনার জরুরী কোনো মহূর্তে আপনে ব্যালেন্স সাথে মোবাইলের ডাটাও আপনে শেষ করেছেন।
এমন অবস্থায় আপনে বাংলালিংক ইমারজেন্সি এমবি লোন অফারটি কাজে লাগাতে পারেন। উপরিক্ত কোডটি ডায়াল করলেই সাথে সাথে ইমারজেন্সি ভাবে ১২ এমবি পেয়ে যাবেন। এবং পরর্বতীতে ব্যালেন্স লোড করবার পরে মূল ব্যালেন্স হতে সেই লোনের টাকা কাটা যাবে। টাকা পরিশোধ করলে পরর্বতীতে পুনরায় আবার ইমারজেন্সি ভাবে ব্যালেন্স, এমবি নিতে পারবেন। ধার করবার পরে টাকা পরিশোধ না হওয়া পর্যন্ত আপনে পরর্বতীতে লোনের জন্য প্রযোজ্য হবে না।

বাংলালিংক সম্পর্কিত শেষ কথা

বাংলালিংক একটি বাংলাদেশি আইপি এড্রেস সিস্টেম কেবল বাংলাদেশ জন্যই এই পরিসেবাটি প্রযোজ্য হবে। আপনে যদি বাংলালিংক নতুন ইউজার হোন তাহলে উপরোক্ত অনুচ্ছেদ গুলো মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনে খুব সহজেই মিনিট চেক, বালেন্স চেক, ইমারজেন্সি ব্যালেন্স চেক, এমবি লোন কোড সহ সকল অফার নিয়ে বিস্তারিত ভাবে জেনে জাবেন। পরিশেষে আর্টিকেলটি যদি আপনের অজানা তথ্যকে খোঁজে পেতে সাহায্য করে তাহলে আর্টিকেল আপনের কাছের ব্যাক্তিদের নিকট সিয়ার করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url