ভালো মানের চার্জার ফ্যান - চার্জার ফ্যান এর দাম ২০২3

গরমে যদি আমরা ভালো মানের চার্জার ফ্যান সম্পর্কে কোনো তথ্য না জানি তাহলে এই আর্টিকেলটি আপনের জন্য। করণ আজ আমরা এই গরমে জানবো কোয়াটিলিফুল বা ভালো মানের চার্জার ফ্যান সম্পর্কে। 
চার্জার ফ্যান এর দাম ২০২3
গরমকালীন সময়ে লোডশেডিং অবস্থায় আপনি ব্যাকআপ হিসেবে একটি ভালো মানের চার্জার ফ্যানযদি ক্রয় করার কথা ভাবছেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। কারণ আজ আমরা চার্জার ফ্যান সম্পর্কিত বিস্তারিত আলোচনা করবো।  সুতরাং কথার না বাড়িয়ে চলুন আমরা ভালো মানের চার্জার ফ্যানসম্পর্কিত কিছু অজানা তথ্য জেনে নিই। তথ্য গুলো জানতে আর্টিকেলর প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

পোস্টের সূচিপত্রঃ ভালো মানের চার্জার ফ্যান - চার্জার ফ্যান এর দাম ২০২3

ভালো মানের চার্জার ফ্যান

এই প্রচন্ড গরমে আপনি যদি ভালো মানায় একটি সার্ভ দেন খুঁজতে চান তাহলে এই আর্টিকেলে আপনার জন্য কারণ আজ আমরা কথা বললে ভালো চার্জার ফ্যান সম্পর্কে। বাংলাদেশে বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের ভালো মানের চার্জার ফ্যান গুলো রয়েছে তার মধ্যে ব্র্যান্ডগুলো হচ্ছেঃ

ভিশন চার্জার ফ্যান
বর্তমানে বিদ্যুৎ না থাকা অবস্থায় প্রচন্ডভাবে ব্যাকআপ হিসেবে যদি চার্জার ফ্যান খুঁজে থাকেন। তাহলে বর্তমানে বাজারে চার্জার ফ্যান হিসেবে ভিশন ফ্যান অন্যতম। ভিশন ফ্যানের চার্চ ব্রেকআপ তুলনা মুলক অনেক বেশি। প্রথম চার্চ অবস্থায় প্রায় দুই থেকে আড়াই ঘন্টা যাবত চালানো সম্ভব। ভিশন ফ্যানের বাতাসও বেশ ঠান্ডা অনুভব করায়। 

বাজারে ভিশন ফ্যান এভেলেবেল পাওয়া যায়। বাজারে ভিশন ফ্যানের সাইজ হিসেবে ১২/১৪/১৬ ইঞ্চি ভিশন চার্জার ফ্যান পাওয়া যায়। ১২ ইঞ্চি ভিশন ফ্যানের প্রাইস মিনিমাম চার হাজার টাকা থেকে শুরু। এসি এবং ডিসি লাইনে সংযুক্ত করা হয়েছে এবং এটি ব্যবহার খুব সহজলভ্য। 

সিঙ্গার চার্জার ফ্যান
আপনি যদি এই গরমে একটু কোয়ালিটি ফুল চার্জার ফ্যানের খোঁজ করে থাকেন তাহলে সিঙ্গার চার্জার ফ্যানটি আপনার জন্য বেস্ট হবে। কারণ বর্তমানে বাজারে সেনজারে বিভিন্ন মডেলের চার্জার ফ্যান পাওয়া যায়। জেনে রাখা ভালো যে সিঙ্গার একটি উন্নত মানের কোয়ালিটি ফুল কোম্পানি যা চার্জার ফ্যান বাদেও আরো পুণ্য পাওয়া যায় এগুলো হচ্ছে টিভি, ফ্রিজ, এসি প্রভৃতি।

তাই আপনি যদি আপনার ব্যাক আপ হিসেবে চার্জার ফ্যান রাখতে চান এবং দীর্ঘস্থায়ী তাহলে সিঙ্গার চার্জার ফ্যানটি আপনার জন্য বেস্ট হবে। পূর্বেই বলা হয়েছে যে সিংগার চার্জার ফ্যানের বিভিন্ন ধরনের মডেল বাজারে পাওয়া যায় তবে সিঙ্গার ফ্যানের বর্তমান মূল্য ৩,০০০ হাজার থেকে ১০,০০০ হাজারের মধ্যে পাওয়া যায়। এই সিঙ্গার ফ্যানটিতে এসি এবং ডিসি লাইন সংযুক্ত করা হয়েছে এবং ব্যবহার করাও সহজলভ্য। ব্যাটারি ব্যাকআপ দুই থেকে আড়াই ঘন্টা।

ওয়ালটন চার্জার ফ্যান
অন্য সব কোম্পানির মত দেশীয় কোম্পানি ওয়ালটন কোম্পানিরও ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। ওয়ালটন কোম্পানির দিচ্ছে খুব কম দামে একটি কোয়ালিটি ফুল ভালো মানের চার্জার ফ্যান। আপনি চাইলে আপনার নিকটবর্তী যেকোনো ওয়ালটনের শোরুমে গিয়ে যেকোনো ওয়ালটনের চার্জার ফ্যানের একটি মডেল চুজ করে ক্রয় করতে পারেন। বর্তমানে ওয়ালটনের চার্জার ফ্যানের বিভিন্ন ধরনের মডেল বাজারে পাওয়া যায়। 
ওয়ালটনের চার্জার ফ্যানের মূল্য শুরু করা২,০০০ থেকে ৭,০০০ হাজার টাকা। ওয়ালটনের চার্জার ফেলে দিয়ে এসি এবং ডিসি লাইন সংযুক্ত করা রয়েছে। এবং এটি খুব সহজে এখান থেকে ওখানে অর্থাৎ যেকোনো জায়গায় পরিবহন করা খুব সহজলভ্য। এ ওয়ালটন চার্জার ফ্যানের ব্যাটারি ব্যাকআপও খুব ভালো একবার চার্জ অবস্থায় দুই ঘন্টা যাবত একটানা চালানো সম্ভব। তাই আপনি যদি বাজেট একটু কম এর মধ্যে ভালো কোয়ালিটি ফুল চার্জার ফ্যান খুঁজে থাকেন তাহলে ওয়ালটন চার্জার ফ্যানটা আপনার জন্য বেস্ট হবে। 

নোভা চার্জার ফ্যান
নোভা চার্জার ফ্যানটি অনেকের কাছেই বাজারে নতুন মনে হতে পারে। কিন্তু অনেকদিন পূর্বের ব্র্যান্ড নোভা কোম্পানি এবং বাজারে বেশ জনপ্রিয়তা রয়েছে। আপনি যদি পূর্বের নোভা ব্রান্ডের কোন প্রকারপূর্ণ ব্যবহার না করে থাকেন তাহলে আজকের আর্টিকেলটির মাধ্যমে নোভা ব্রান্ড সম্পর্কে জানুন। নোভা কোম্পানির চার্জার ফ্যান সহ নানা ধরনের পূর্ণ বাজারে উদাহরণস্বরূপ বলা যায় টিভি, এসি, ফ্রীজ,মনিটর,ওয়াশিংমেশিন প্রভৃতি। 

বর্তমানে নোভা কোম্পানির চার্জার ফ্যানে বিভিন্ন মডেলসহ বিভিন্ন সাইজের ফ্যান বাজারে পাওয়া। বর্তমানে একটি নোভা চার্জার ফ্যানের মূল্য ১২ ইঞ্চি মডেল এনভি৩০০১ এই ফ্যানটির মূল্য এক হাজার পাঁচশত টাকা। অনুরূপভাবে ১৬ ইঞ্চি মডেল এনএইচ ৩৯৩৬আরএস এর মূল্য ৬,৩০০ টাকা। সুতরাং বাজারে নোভা কোম্পানি বিভিন্ন মডেলের ফ্যান পাওয়া যায় আপনার সুবিধামতো আপনি 

যেকোনো একটি সাইজের ফ্যানকে চুজ করতে পারেন। নোভা কোম্পানির ফ্যানগুলো দেখতেও খুব গর্জিয়াস এবং ব্যাটারি ব্যাকআপও খুব ভালো। এই ফ্যানটিতে এসি এবং ডিসি লাইন সংযুক্ত করা রয়েছে এবং ফ্যানটি পরিবহন খুব সহজলভ্য। 

ক্লিক চার্জার ফ্যান
বর্তমানে বাজারে ক্লিক চার্জার ফ্যানের জনপ্রিয়তা আমরা সকলেই কম বেশি জানি। কোম্পানিটি চার্জার ফ্যানসহ আরও বিভিন্ন ধরনের পণ্য বাজারে পাওয়া যায়। কিন্তু আজ কথা বলবো আমরা ক্লিপ চার্জার ফ্যান সম্পর্কে। ক্লিক ফ্যান সম্পর্কে জেনে রাখা ভালো যে ফ্যানটির পাঁচটি ব্লেড রয়েছে। কয়েক প্রকার ক্লিপ ফ্যানের কালার বাজারে এভেলএভল রয়েছে যেমনঃ সাদা, নীল,কালো ইত্যাদি।
ক্লিক ফ্যানের তুলনামূলক ওজন কম তাই এটি পরিবহনযোগ্য খুব সহজলভ্য। এই ফ্যানের ব্যাটারি ব্যাকআপ প্রায় দুই ঘন্টা যাবত একটানা চলবে। আজ আমরা কথা বলব ক্লিক ফ্যানের দুটি মডেল নিয়ে একটি হচ্ছে ১২ ইঞ্চি অপরটি হচ্ছে 16 ইঞ্চি। ক্লিপ ফ্যানটির ১২ ইঞ্চি মডেলটির বর্তমান মূল্য২,৮০০ এবং ১৬ ইঞ্চি মডেলের বর্তমান মূল্য ২,০০০ টাকা।

চার্জার ফ্যান এর দাম ২০২3

ভিশন চার্জার ফ্যান 2023
বাজারে ভিশন ফ্যানের সাইজ হিসেবে ১২/১৪/১৬ ইঞ্চি ভিশন চার্জার ফ্যান পাওয়া যায়। ১২ ইঞ্চি ভিশন ফ্যানের প্রাইস মিনিমাম চার হাজার টাকা থেকে শুরু। এসি এবং ডিসি লাইনে সংযুক্ত করা হয়েছে এবং এটি ব্যবহার খুব সহজলভ্য।

সিঙ্গার চার্জার ফ্যান2023
সিঙ্গার ফ্যানের বর্তমান মূল্য ৩,০০০ হাজার থেকে ১০,০০০ হাজারের মধ্যে পাওয়া যায়। এই সিঙ্গার ফ্যানটিতে এসি এবং ডিসি লাইন সংযুক্ত করা হয়েছে এবং ব্যবহার করাও সহজলভ্য। ব্যাটারি ব্যাকআপ দুই থেকে আড়াই ঘন্টা।

ওয়ালটন চার্জার ফ্যান2023
ওয়ালটনের চার্জার ফ্যানের মূল্য শুরু করা২,০০০ থেকে ৭,০০০ হাজার টাকা। ওয়ালটনের চার্জার ফেলে দিয়ে এসি এবং ডিসি লাইন সংযুক্ত করা রয়েছে। এবং এটি খুব সহজে এখান থেকে ওখানে অর্থাৎ যেকোনো জায়গায় পরিবহন করা খুব সহজলভ্য।

নোভা চার্জার ফ্যান2023
বর্তমানে নোভা কোম্পানির চার্জার ফ্যানে বিভিন্ন মডেলসহ বিভিন্ন সাইজের ফ্যান বাজারে পাওয়া। বর্তমানে একটি নোভা চার্জার ফ্যানের মূল্য ১২ ইঞ্চি মডেল এনভি৩০০১ এই ফ্যানটির মূল্য এক হাজার পাঁচশত টাকা। অনুরূপভাবে ১৬ ইঞ্চি মডেল এনএইচ ৩৯৩৬আরএস এর মূল্য ৬,৩০০ টাকা।
ক্লিক চার্জার ফ্যান ক্লিক ফ্যানের দুটি মডেল নিয়ে একটি হচ্ছে ১২ ইঞ্চি অপরটি হচ্ছে 16 ইঞ্চি। ক্লিপ ফ্যানটির ১২ ইঞ্চি মডেলটির বর্তমান মূল্য২,৮০০ এবং ১৬ ইঞ্চি মডেলের বর্তমান মূল্য ২,০০০ টাকা।

ছোট চার্জার ফ্যানের দাম

মিনি চার্জার ফ্যান বা মিনি হ্যান্ড ফ্যান আপনার সিঙ্গেল কোনো কাজ বিশেষ ব্যবহার করার জন্য উদাহরণস্বরূপ বলা চলে একাকি কম্পিউটার ডেস্কে বসে কাজ করবেন বা যেকোনো জায়গায় ইহা বহন করতে চান সেক্ষেত্রে আপনে মিনি হ্যান্ড চার্জার ফ্যানটি ক্রয় করতে পাড়েন। মিনি হ্যান্ড চার্জার ফ্যানের বর্তমান মূল্য তালিকা হচ্ছে ৩৫০ টাকা হতে ৫৫০ টাকা পর্যন্ত। বাজারে মিনি হ্যান্ড চার্জার ফ্যান বেশ জনপ্রিয়তা রয়েছে। আপনে কাজ বিশেষত যেকোনো জায়গায় বহন করতে পারবেন।

চার্জার টেবিল ফ্যানের দাম

চার্জার টেবিল ফ্যানের বেশ জনপ্রিয়তা রয়েছে নিম্নে কয়েকটি চার্জার টেবিল ফ্যানের মূল্য তালিকা দেয়া হলোঃ
ক্লিক ফ্যান
ছোট ক্লিক ফ্যানের সর্বনিম্ন প্রাইজ হচ্ছে ৪,২০০ হতে সর্বোচ্চ প্রাইজ ৪,৫৫০ টাকা।
নাভানা ফ্যান
ছোট নাভানা ফ্যানে সর্বনিম্ন প্রাইস হচ্ছে ৩,৭০০ টাকা হতে সর্বোচ্চ প্রাইস ৪,৩০০ টাকা।
ওয়েস্টার্ন ফ্যান
ছোট ওয়েস্টার্ন ফ্যানের সর্বনিম্ন প্রাইস হচ্ছে ২,০০০ হতে সর্বোচ্চ প্রাইস ৩,৬০০ টাকা।
মার্সেল ফ্যান
ছোট্ট মার্সেল ফ্যানের সর্বনিম্ন প্রাইস ৩,৭০০ হতে সর্বোচ্চ প্রাইস ৪,৩০০ টাকা।

বিঃদ্রঃ বর্তমান মূল্য তালিকার ভিত্তিতে যেকোনো সময়ে ইলেকট্রনিক ডিভাইসের মূল্য তালিকা পরিবর্তন হতে পারে।

সিঙ্গার চার্জার ফ্যানের দাম

বর্তমানে বাজারে সেনজারে বিভিন্ন মডেলের চার্জার ফ্যান পাওয়া যায়। জেনে রাখা ভালো যে সিঙ্গার একটি উন্নত মানের কোয়ালিটি ফুল কোম্পানি যা চার্জার ফ্যান বাদেও আরো পুণ্য পাওয়া যায় এগুলো হচ্ছে টিভি, ফ্রিজ, এসি প্রভৃতি। তাই আপনি যদি আপনার ব্যাক আপ হিসেবে চার্জার ফ্যান রাখতে চান এবং দীর্ঘস্থায়ী তাহলে সিঙ্গার চার্জার ফ্যানটি আপনার জন্য বেস্ট হবে। 
পূর্বেই বলা হয়েছে যে সিংগার চার্জার ফ্যানের বিভিন্ন ধরনের মডেল বাজারে পাওয়া যায় তবে সিঙ্গার ফ্যানের বর্তমান মূল্য ৩,০০০ হাজার থেকে ১০,০০০ হাজারের মধ্যে পাওয়া যায়। এই সিঙ্গার ফ্যানটিতে এসি এবং ডিসি লাইন সংযুক্ত করা হয়েছে এবং ব্যবহার করাও সহজলভ্য। ব্যাটারি ব্যাকআপ দুই থেকে আড়াই ঘন্টা।

চার্জার ফ্যান সম্পর্কিত শেষ কথা

প্রচন্ড এই গরমে বিদ্যুৎ না থাকা অবস্থায় ব্যাকআপ হিসাবে চার্জার ফ্যান একটি আপনে ক্রয় করতে চাইলে বাজারের সম্প্রীতি লঞ্চ হয় একটি ব্র্যান্ডের চার্জার ফ্যান ক্রয় করতে পারেন। জেনে রাখা ভালো যে সম্প্রীতি লঞ্চ হওয়া যে কোন ব্র্যান্ডের ফ্যানগুলো তুলনামূলক ভালো হয়ে থাকে ভালো মানের হয়ে থাকে। আপনার বাজেট অনুযায়ী আপনি যে কোয়ালিটি চাচ্ছেন সেই তুলনায় রিভিউ দেখে যে কোন একটা ব্যান্ডের ফ্যান ক্রয় করতে পারেন। 

কিন্তু ক্রয় করা পূর্বে অবশ্যই ফ্যান সম্পর্কিত কয়েকটা বিশেষ তথ্য মাথায় রেখে আপনি ক্রয় করুন। সেগুলো তথ্য হচ্ছে ফ্যানের পাখার ব্লাড গুলো কিধরনের , চার্জের ব্যাকআপ,ফ্যানে এসি এবং ডিসি লাইন সংযুক্ত আছে কি না, পরিবহনে কিরূপ সুবিধা রয়েছে এবং ফ্যানটিতে আধুনিকতার ফিচার গুলো আছে কি না। এসব তথ্য জেনে আপনে যেকোনো একটি চার্জার ফ্যান ক্রয় করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url