ওয়ালটন এসির দাম কত - রুম এসির দাম

 গ্রীষ্মকালে গরমের প্রভাব এ বলে দেয় রুমে এসির মূল্য কতটা তাই যদি ভালো ব্যান্ড ওয়ালটন এসির দাম কত তা জেনে যায় তাহলে কেমন হয়। 

ওয়ালটন এসির দাম কত
যদি আপনে আপানের রুমে একটি এসি রাখতে চাচ্ছেন তাহলে ওয়ালটন এসির দাম কত তা জানুন।আজ আমরা কথা বলবো আপাদের বাজেটের মধ্যেই ওয়ালটনের এসির দাম কত তা সম্পর্কে সাথেই থাকুন।

পোস্টের সূচিপত্রঃ ওয়ালটন এসির দাম কত - রুম এসির দাম

ওয়ালটন এসির দাম কত

বর্তমান ডিজিটাল সময়ে এসির নাম আমরা সকলে কম বেশি সকলেই জানা। কিন্তু আমাদের এসির নামের মাঝেই সীমাবদ্ধ থাকলে চলবে না। বর্তমান জেনারেশান যেভাবে এগিয়ে গেছে সেই তুলনায় হয়তো আমরা এখনো অনেক পিছিয়ে তাই সময়ে সাথে পাল্লা দিতে না পারলেও তো বর্তমান সময়ের প্রযুক্তি সম্পর্কে জ্ঞান রাখতেই পাড়ি।

উদাহরণ স্বরূপ এসি বর্তমান সময়ের বিজ্ঞানের একটি চমৎকার আবিষ্কার এ আমরা সকলেই জানি।বর্তমান বাজারে বিভিন্ন ব্যান্ডের এসি পাওয়া যায়। যাই আজ আমরা কথা বলবো বাংলাদেশী পূর্ণ্য ওয়ালটন এসির দাম সম্পর্কে। ওয়ালটন এসির নানা কেটাগরির হয়ে থেকে ১ টন শুরু করে ২.৫০ টন এক্ষেত্রে  আপানের ব্যাজেট নির্ভরশীল আপনে কোন কেটাগরি পছন্দ করবেন।

আমরা সকলেই জানি যে ভালো মানের পূর্ণ্যের একটু ভালো দাম দিয়েই ক্রয় করতে হবে। তবে আমরা যদি জেনে যায় নূন্যতম কত ব্যাজেট হলে আমরা একটা ওয়ালটনের এসি বাসায় রাখতে পাড়ি। তাহলে আমাদের একটু হলেও উপকার হয়। ওয়ালটনের এসির নূন্যতম ব্যাজেট ৩৬,৯০০ থেকে শুরু করে ৯০,০০০ টাকা পর্যন্ত। 

যদিও পূর্ণ্যের দাম কখনোই সবসময় একটি নির্ধারিত থাকে না। কখনো বিশেষ অফারের ছাড় প্রদান করে এবং জনগনের চাহিদায় দামের বৃদ্ধি ঘটতে পাড়ে। তবে খুব কম বাজেটের মধ্যে হলেও আমরা ওয়ালটনের এসি বাসায় রাখতে পাড়ি

রুম এসির দাম 

বর্তমান সময় প্রযুক্তি যুগ। প্রচিনকালে গ্রীষ্মকালে জনগনকে প্রচন্ড গরমে অধিক ভোগান্তিতে প্রহাতে হতো।সেইসময় চায়লেও নিজের বাসার রুম গুলো শীতল রাখা সম্ভব হতো না। অধিক গরমকেও মুখ বুঝে মেনে নিতে হতো। কিন্তু বর্তমান সময়ে প্রযুক্তি আবিষ্কারের ফলে আমরা সকলে খুব আরামদায়ক এবং বিলাসবহুল জীবন যাপন করতে সক্ষম হচ্ছি।

এসবি প্রযুক্তি আবিস্কার এর ফলেই সম্ভব হয়ে আমাদের জীবন সহজ এবং সুখময়। চাইলেই আমরা আমাদের জীবনটারে আরামদায়ক বানিয়ে নিতে পারি। যাই হোক সেই বিজ্ঞানের চমৎকার আবিষ্কার রুম এসির কথাই আসি। বাজারে আমরা বিভিন্ন দামে বিভিন্ন কেটাগরির এসি খুব সহজেই ক্রয় করতে পাড়ি ।

আরো পড়ুনঃ বাংলাদেশের সবচেয়ে ভালো ফ্রিজ কোনটি- কোন ফ্রিজের বিদ্যুৎ খরচ কম

কিন্তু আমাদের রুমের আকৃতির উপর অনেক সময় এসির নাম নির্ভর করবে যদি স্বাভাবিক আকৃতির হয়ে তবে হাফ টন বা এক টন এসিই যথেষ্ট কিন্তু যদি রুমের আকৃতি বড় বা গণরুম হয় তব সেক্ষেত্রে এসির পরিমানটাও একটু বৃদ্ধি ঘটায় হবে এক টনের জায়গায় দুই বা আড়াই টন করতে হবে সেক্ষেত্রে স্বাভাবিক ভাবে এসির দামের বৃদ্ধি ঘটবে।

যায়হোক আজ কথা বলি স্বাভাবিক আকৃতির রুমের এসির দাম সম্পর্কে একটি স্বাভাবিক রুমের জন্য বড় জোর ৪০০০০ চল্লিশ হাজারের এর মতো বাজেট প্রয়োজন পরবে সময়ের পরিবর্তনের ৪০০০০ হাজার থেকে ৫০০০০ হাজার এর পরিমান টাকা হলেই একটি স্বাভাবিক রুমের জন্য এসি ক্রয় করতে পারবো এবং সেই কেটাগরির এসিই একটি স্বাভাবিক রুমকে শীতল রাখতে যথেষ্ট। 

এক টন এসির দাম কত 

এসির বিভিন্নরকম কেটাগরি হয়ে থাকে একটন, দেড়টন,দুইটন, আড়াইটন ইত্যাদি কেটাগরি রয়েছে। আমরা জানি যে এসি কেবল মাত্র এক ধরনের ব্যান্ডের হয় না। এখন বর্তমানে বিভিন্ন ব্যান্ডের এসি বাজারে প্রচলিত রয়েছে। ব্যান্ড অনুযায়ী এসি এক টন দুই টন এসির দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে।

কিন্তু যে ব্যান্ডের এসি হোক না কেনো ১ টন এসির আর্দশ  দাম নির্ধারিত রয়েছে তা হলো ১টন এসির মূল্য ৩৯০০০ হাজার থেকে ৬৯০০০ হাজার ৯৯০ টাকা সর্বোচ্চ। আপর দিকে তিনটি ইনভার্টার মডেল সিরিজের মূল্য একটু ভিন্নতা রয়েছে ১ টন, ১.৫ টন এবং ২ টন এর মূল্য ৪৩০০০ হাজার ৯০০ টাকা থেকে ৭৮০০০ হাজার ২৫১ টাকা পর্যন্ত একটি সীমারেখা রয়েছে তবে এটি সময়ের সাথে সাথে পরিবর্তন ঘটতে পাড়ে।

ওয়ালটন ১.৫ টন এসির দাম - ওয়ালটন ১ টন এসির দাম কত

বর্তমান ডিজিটাল সময়ে এসির নাম আমরা সকলে কম বেশি সকলেই জানা। কিন্তু আমাদের এসির নামের মাঝেই সীমাবদ্ধ থাকলে চলবে না। বর্তমান জেনারেশান যেভাবে এগিয়ে গেছে সেই তুলনায় হয়তো আমরা এখনো অনেক পিছিয়ে তাই সময়ে সাথে পাল্লা দিতে না পারলেও তো বর্তমান সময়ের প্রযুক্তি সম্পর্কে জ্ঞান রাখতেই পাড়ি। 

উদাহরণ স্বরূপ এসি বর্তমান সময়ের বিজ্ঞানের একটি চমৎকার আবিষ্কার এ আমরা সকলেই জানি।বর্তমান বাজারে বিভিন্ন ব্যান্ডের এসি পাওয়া যায়। যাই আজ আমরা কথা বলবো বাংলাদেশী পূর্ণ্য ওয়ালটন এসির দাম সম্পর্কে।

ওয়ালটন এসির নানা কেটাগরির হয়ে থেকে ১ টন শুরু করে ২.৫০ টন এক্ষেত্রে  আপানের ব্যাজেট নির্ভরশীল আপনে কোন কেটাগরি পছন্দ করবেন। আমরা সকলেই জানি যে ভালো মানের পূর্ণ্যের একটু ভালো দাম দিয়েই ক্রয় করতে হবে। তবে আমরা যদি জেনে যায় নূন্যতম কত ব্যাজেট হলে আমরা একটা ওয়ালটনের এসি বাসায় রাখতে পাড়ি। তাহলে আমাদের একটু হলেও উপকার হয়।

আরো পড়ুনঃ স্মার্ট ঘড়ির দাম কত - ওয়াটারপ্রুফ ঘড়ি দাম

ওয়ালটনের এসির নূন্যতম ব্যাজেট ৩৬,৯০০ থেকে শুরু করে ৯০,০০০ টাকা পর্যন্ত। যদিও পূর্ণ্যের দাম কখনোই সবসময় একটি নির্ধারিত থাকে না। কখনো বিশেষ অফারের ছাড় প্রদান করে এবং জনগনের চাহিদায় দামের বৃদ্ধি ঘটতে পাড়ে। তবে খুব কম বাজেটের মধ্যে হলেও আমরা ওয়ালটনের এসি বাসায় রাখতে পাড়ি । ওয়ালটনের এসি ১.৫ টন এবং ২ টন এর মূল্য ৪৩০০০ হাজার ৯০০ টাকা ।

যমুনা এসির দাম কত

বর্তমানে এসি বা শীতলতাপ প্রযুক্তি গুলো বিভিন্ন ব্যান্ডের হয়ে থাকে। যা বাজারর ভালো ব্যান্ডের পরিচিত ব্যাপক ভাবে জনপ্রিয়তা লাভ করছে। আজ আমরা জানবো ভালো মানের ব্যান্ডেগুলোর মধ্যে একটু যমুনা এসির দাম কত। যমুনা এসি বাজারে ব্যাপক জনপ্রিয়তার সহিত প্রচলিত রয়েছে।

আমরা সকলে জানি যে ভালো কিছু পূন্যের মূল্য একটু তুলনামূলক ভাবে বেশিই হবে। কম দামের মধ্যে অধিক ভালো কিছু পাবো এটা আশা করা আমাদের এক ধরনের বোকামি হবে। যায়হোক কথা আর না বারিয়ে আমরা যুমনা এসির দাম কত তা জেনে নিই। ইনভার্টার যমুনা এক টন এসির মূল্য ৪৫০০০ হাজার ৮০০ টাকা। 

১.৫ টন যমুনা এসির মূল্য ৫২০০০ হাজার ৮০০ টাকা এবং ২ টন ইনভার্টার যুক্ত নয় এমন যমুনা এসির মূল্য ৬৮০০০ হাজার টাকা। তবে এসব মূল্য তালিকা সময়ের সাথে সাথে পরিবর্তিত ঘটতে পাড়ে। 

শেষ কথা 

আমাদের রুমের আকৃতির উপর অনেক সময় এসির নাম নির্ভর করবে যদি স্বাভাবিক আকৃতির হয়ে তবে হাফ টন বা এক টন এসিই যথেষ্ট কিন্তু যদি রুমের আকৃতি বড় বা গণরুম হয় তব সেক্ষেত্রে এসির পরিমানটাও একটু বৃদ্ধি ঘটায় হবে এক টনের জায়গায় দুই বা আড়াই টন করতে হবে সেক্ষেত্রে স্বাভাবিক ভাবে এসির দামের বৃদ্ধি ঘটবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url